Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৪ জুলাই, ২০১৬ ২৩:৩১
বান্দরবানে সেনাবাহিনীর কাছে ছয় সন্ত্রাসীর আত্মসমর্পণ
বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ার ৬ সন্ত্রাসী সেনাবাহিনীর কাছে আত্মসর্মপণ করেছে। গতকাল বিকাল ৫টায় সেনাবাহিনীর বান্দরবান সদর জোনে আত্মসর্মপণকারী ৬ সন্ত্রাসীকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। এরা হলেন— মংয়ইচিং মার্মা (৩২), মংউচিং মার্মা (৩২), ক্যপ্রু মং মার্মা (৪৫), লুসাই মং মার্মা (২৯), উহাইসিং মার্মা (২৭) এবং মংবাথোয়াই মার্মা (৪১)।

এ সময় সেনা রিজিয়নের জিএস টু মেজর মো. মেহেদী হাসান, সদর জোনের উপ-অধিনায়ক মেজর মশিউর রহমান, বেতছড়া সাব জোনের অধিনায়ক মেজর নাজমুল হাসান ও সদর জোনের অফিসার ক্যাপ্টেন রাফি উপস্থিত ছিলেন। এছাড়াও আওয়ামী লীগ নেতা ও সাবেক রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান হ্লা থোয়াই হ্রী মার্মা ও তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াই চিং মার্মা উপস্থিত ছিলেন।

সদর জোনের উপ-অধিনায়ক মেজর মশিউর রহমান জানান, আত্মসর্মপণকারী ৬ সন্ত্রাসী এত দিন অন্য সন্ত্রাসীদের সঙ্গে তারাছা এলাকায় চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিল। ৫ জুলাই তালুকদার পাড়ায় চাঁদাবাজ গ্রুপের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের পর সেনাবাহিনী ও পুলিশ অভিযান চালায়। এ সময় এরা পালিয়ে যায়। তারা প্রায় ১০ দিন পালিয়ে থাকার পর নিজের অপরাধ বুঝতে পেরে অতীতের ভুলের জন্য ক্ষমা প্রার্থনা ও সেনাবাহিনীর হাতে আত্মসর্মপণ করে আজ স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। যারা আত্মসর্মপণ করেছে তাদের বিভিন্ন সহযোগিতা ও নগদ অর্থ প্রদান করা হবে। তাদের চাকরিসহ পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

এই পাতার আরো খবর
up-arrow