শনিবার, ১৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা

ঢাকার আদলে চট্টগ্রামেও নভোথিয়েটার প্রতিষ্ঠা করা হবে : গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ঢাকার আদলে চট্টগ্রামেও একটি নভোথিয়েটার প্রতিষ্ঠা করা হবে। ৮ একর আয়তনের উদ্যান পার্কের অন্য অংশে এটি নির্মাণ করা হবে।

চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদের ঐতিহাসিক জাম্বুরি মাঠে ২০ কোটি টাকা ব্যয়ে আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর উদ্যান পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গতকাল বিকালে জাম্বুরি মাঠে গণপূর্ত অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হুমায়ুন কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী হাফিজুর রহমান মুন্সি, স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু প্রমুখ।

গণপূর্তমন্ত্রী আরও বলেন, চট্টগ্রামের মানুষের বিনোদন ও অবসর কাটানোর কোনো উন্মুক্ত স্থান নেই। এ পার্কটি নির্মাণ হলে এটি নগরীর প্রাণকেন্দ্র হিসেবে গড়ে উঠবে। স্থাপত্য অধিদফতর প্রণীত নকশায় এ আধুনিক পার্কে থাকবে ওয়াকওয়ে, লেক, দর্শনার্থীদের বসার স্থান, ক্যাফেটেরিয়া, তত্ত্বাবধান অফিস ইত্যাদি। ২০১৭ সালের ডিসেম্বরে প্রকল্প শেষ হবে। জঙ্গিবাদ প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে জঙ্গি হামলা করা হচ্ছে। এতে কোনো লাভ হবে না। বর্তমান সরকারের নেতৃত্বে দেশ তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছবেই। জঙ্গি হামলা প্রতিরোধ ও জঙ্গি দমনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সর্বশেষ খবর