Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : রবিবার, ১৭ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ জুলাই, ২০১৬ ২৩:৫৯
সরকার উগ্রবাদের পক্ষ নিয়েছে
------ নজরুল
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার জাতিকে বিভক্ত করে সন্ত্রাস ও উগ্রবাদের পক্ষ নিয়েছে। কিন্তু দেশের এই সন্ত্রাস ও উগ্রবাদ দমনে সবকিছু করবে বিএনপি। এ নিয়ে বিভিন্ন পর্যায়ে আলোচনা চলছে। সবকিছু পর্যালোচনা করে কর্মসূচি ঘোষণা করা হবে। বিএনপি চেয়ারপারসন নিজে এ কর্মসূচি ঘোষণা করবেন। এ ইস্যুতে জাতীয় ঐক্য গঠনের প্রচেষ্টা চলছে। দেশের জনগণের প্রতি কর্তব্যবোধ থেকে উগ্রবাদ ও সন্ত্রাসবাদ দমনে যা কিছু করা সম্ভব বিএনপি তাই করবে। গতকাল দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হারুন অর রশিদ, মজিবর রহমান সরোয়ার, সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন। জাতীয় ঐক্য গড়তে বিএনপি জামায়াতকে ছাড়বে কিনা? এ প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান পাল্টা প্রশ্ন রেখে বলেন, অলটারনেটিভ করার চেষ্টা করছেন কেন? আমরা বলছি জাতীয় ঐক্যের কথা।

সেখানে যখন আলোচনা শুরু হবে, তখন এটি দেখা যাবে। তিনি আরও বলেন, রাজাকার-স্বৈরাচারদের সঙ্গে যখন সরকার গঠন হয়, এটা নিয়ে তখন আপনারা প্রশ্ন করেন না কেন?

নজরুল ইসলাম খান বলেন, উগ্রবাদ মোকাবিলায় খালেদা জিয়া জাতীয় ঐক্যের যে ডাক দিয়েছেন তা দেশে-বিদেশে খুবই প্রশংসিত হয়েছে। কিন্তু বেগম জিয়ার জাতীয় ঐক্যের ডাকে সাড়া না দিয়ে আওয়ামী লীগ সরকার জাতিকে বিভক্ত করে সন্ত্রাস ও উগ্রবাদের পক্ষ নিয়েছে। শুধু তাই নয়, আওয়ামী লীগের কিছু মন্ত্রী-এমপি এখনো এ নিয়ে ‘ব্লেইম গেম’ খেলছেন। তিনি ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসীদের ট্রাকচাপায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এই পাতার আরো খবর
up-arrow