Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ জুলাই, ২০১৬ ২৩:৪৩
ছয় মাসে গ্রামীণফোনের মুনাফা ১ হাজার ৭০ কোটি টাকা
নিজস্ব প্রতিবেদক

দেশের টেলিকম খাতের কোম্পানি গ্রামীণফোন চলতি বছরের প্রথম ছয় মাসে (দ্বিতীয় প্রান্তিক) নিট মুনাফা করেছে ১ হাজার ৭০ কোটি টাকা। যা আগের বছরের একই সময়ের চেয়ে ২০ কোটি টাকা বেশি। এই ছয় মাসে কোম্পাটি রাজস্ব আয় করেছে ৫ হাজার ৫৬০ কোটি টাকা। যা আগের বছরের তুলনায় ৮.১ শতাংশ বেশি। প্রতিষ্ঠানটি অর্ধবছরে পরিশোধিত মূলধনের ৮.৫ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল রাজধানীর ভাটারায় গ্রামীণফোনের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৬ সালে প্রথমার্ধে নতুন গ্রাহক বৃদ্ধি পেয়েছে দুই লাখ। ফলে মোট গ্রাহক সংখ্যা এখন ৫ কোটি ৬৯ লাখ। ইন্টারনেট গ্রাহক সংখ্যা ২ কোটি ১৮ লাখ। এ সময় থ্রি জি, টু জি বিস্তারে ১ হাজার ৩৬০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। গ্রামীণফোনের শেয়ারপ্রতি আয় হয়েছে ৮.৫০ টাকা।

শেয়ার হোল্ডারদের লভ্যাংশ বিতরণের জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৮ আগস্ট। এ সময় প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা রাজিব শেঠি বলেন, গ্রামীণফোন সফলভাবে ২০১৬ সালের প্রথমার্ধ পার করেছে। এ সময় ডাটা গ্রাহক ও ব্যবহার বৃদ্ধি পেয়েছে। আমরা ১০ হাজার থ্রিজি বিটিএস স্থাপন করেছি। এর ফলে বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ থ্রিজির আওতায় এসেছে। তিনি আরও বলেন, সরকারের নির্দেশ অনুসারে আমরা সফলতার সঙ্গে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করেছি। বায়োমেট্রিক শুধু নির্বাচন কমিশনে সংরক্ষিত তথ্যের সঙ্গে মিলিয়ে দেখা হয়েছে। আমাদের কাছে কোনো গ্রাহকের বায়োমেট্রিক তথ্য সংরক্ষিত নেই। ফলে এটা নিয়ে কোনো ধরনের সংশয়ও নেই। সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) দিলীপ পালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow