Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭
প্রকাশ : বুধবার, ২০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ জুলাই, ২০১৬ ২৩:২৮
যশোরে ডা. শফিক হত্যায় দুজনের ফাঁসির আদেশ
নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে ডাক্তার শফিকুল ইসলাম হত্যা মামলায় দুই আসামিকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। গতকাল যশোরের স্পেশাল জজ (জেলা জজ) আদালতের বিচারক নিতাইচন্দ্র সাহা এই রায় দেন। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, শহরের ঘোপ নওয়াপাড়া রোডের রজব আলীর ছেলে আশিকুর রহমান বাবলু এবং একই এলাকার মিরাজুল হকের ছেলে সাইফুল ইসলাম ওরফে জাকির হোসেন।

দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে সাইফুল ইসলাম আটক রয়েছেন। অপর দণ্ডপ্রাপ্ত আসামি আশিকুর রহমান বাবলু জামিনে মুক্ত ছিলেন। রায় ঘোষণার আগে তিনি আদালতে হাজিরা ফরম জমা দিলেও পরে তিনি আর আদালতে হাজির হননি। এ মামলার অপর দুই আসামি মোরসালিন রাব্বি ও রায়হানকে বেকসুর খালাস দিয়েছে আদালত। মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৯ সালে ২৯ জুন রাত সাড়ে ৯টার দিকে শহরের ঘোপ নওয়াপাড়া এলাকায় জেস ক্লিনিকে নিজের রুমে কর্মরত অবস্থায় দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন ডা. শফিকুল ইসলাম। প্রথমে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় ডা. শফিকের বাবা আবদুস সালাম বাদী হয়ে যশোর কোতোয়ালি থানায় একটি মামলা করেন। ২০১০ সালের মার্চে এসআই অপূর্ব হাসান চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। পিপি এস এম বদরুজ্জামান পলাশ জানান, অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আশিকুর রহমান বাবলু ও সাইফুল ইসলাম ওরফে জাকির হোসেনকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন।

 অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামিকে খালাস দিয়েছে আদালত। এদিকে রায় ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় ডা. শফিকের বাবা আবদুস সালাম সন্তোষ প্রকাশ করে বলেন, ‘সন্তান হত্যার বিচার পেয়েছি, আল্লাহর কাছে শুকরিয়া’।

up-arrow