Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭

প্রকাশ : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ জুলাই, ২০১৬ ০২:৪৬
গুলশান কার্যালয় সরানোর ষড়যন্ত্র : গয়েশ্বর
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্যই গুলশান থেকে সরকার খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় সরানোর চেষ্টা চালাচ্ছে। গতকাল সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের সুস্থতা কামনায় এক দোয়া মাহফিলে তিনি এ অভিযোগ করেন। যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এ ছাড়া বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজা, যুবদলের সহসভাপতি আবদুল খালেক, সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল হক, যুগ্ম-সম্পাদক অমলেন্দু দাস অপু, উত্তরের সহসভাপতি কফিল উদ্দিন ভুইয়া, কেন্দ্রীয় সদস্য গিয়াস উদ্দিন মামুন, ছাত্রদলের সহসভাপতি নাজমুল হাসান, দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ অংশ নেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের জন্য নয়, বিরোধী দলগুলোকে নিঃশ্বেষ করার জন্যই এসব ষড়যন্ত্র করছে সরকার। সরকারকে গ্যারান্টি দিতে হবে, গুলশান থেকে খালেদা জিয়ার কার্যালয় সরালে সারা দেশের জঙ্গি ও যে কোনো হামলা বন্ধ হয়ে যাবে। তাহলে আমরা কার্যালয় সরিয়ে নেব। আর জঙ্গিরা কি সরকারকে বলেছে— আমরা গুলশান ছাড়া আর কোথাও হত্যাকাণ্ড চালাব না। গুলশান থেকে বেগম খালেদা জিয়ার কার্যালয় সরানোর সরকারি উদ্যোগের সমালোচনা করে মির্জা আব্বাস বলেন, একটি কার্যালয় (খালেদার কার্যালয়) সরিয়ে দিয়ে বিএনপিকে স্তব্ধ করা যাবে না। তখন ঢাকাসহ সারা দেশের ঘরে ঘরে খালেদা জিয়ার কার্যালয় তৈরি হবে। তিনি সরকারের প্রতি প্রশ্ন রেখে বলেন, দেশবাসীকে এমন কোনো গ্যারান্টি কি দেওয়া হবে, গুলশান থেকে বেগম খালেদা জিয়ার কার্যালয় সরিয়ে দিলে দেশে আর কোনো সন্ত্রাসী হামলা ঘটবে না, কিংবা ক্রসফায়ারেও আর কেউ মারা যাবে না।

up-arrow