Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ২৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ জুলাই, ২০১৬ ০৩:৫৬
জঙ্গিবাদবিরোধী কমিটি যেন শুধু আওয়ামী লীগের না হয় : নাসিম
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী কমিটি যেন শুধু আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে গঠন করা না হয়। ওই কমিটি বিএনপি-জামায়াত বাদে সব ধর্ম-বর্ণ, পেশা ও রাজনৈতিক দলের অংশগ্রহণে পাড়া, মহল্লা, ওয়ার্ড, ইউনিয়নসহ সর্বস্তরে গঠন করতে হবে। এ কমিটি ২০১৯ সালের জাতীয় নির্বাচন পর্যন্ত দায়িত্ব পালন করবে।

গতকাল বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাইপাস মোড়ে কালিকাপুর স্কুল মাঠে জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা ও সাম্প্রদায়িকতাবিরোধী প্রতিরোধ সমাবেশে বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি খালেদা জিয়াকে জামায়াত ছাড়ার আহ্বান জানিয়ে বলেন, জঙ্গিদের সঙ্গে নিয়ে কোনো প্রতিরোধ কমিটি হয় না। অথচ জামায়াতকে নিয়েই সন্ত্রাসবিরোধী কমিটি করার ঘোষণা দিয়েছেন তিনি। ১৪ দল ঐক্যবদ্ধভাবে সকল প্রকার জঙ্গিবাদ মোকাবিলা করতে মাঠে নেমেছে। পাড়া, মহল্লা থেকে সর্বস্তরে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি গঠনের মাধ্যমে জনগণের নিরাপত্তা নিশ্চিত করব।

নাসিম বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত ৯০ দিনের জ্বালাও-পোড়াও আন্দোলনে ব্যর্থ হয়ে গুপ্তহত্যা শুরু করেছে। মানুষ হত্যা করে খালেদা জিয়া কী পেয়েছেন ? এখন ইসলামের নামে মানুষ হত্যা করা হচ্ছে। মানুষ হত্যা কোনো ধর্মের কাজের মধ্যে পড়ে না। এতে শুধু ইসলামকে কলঙ্কিত করা হচ্ছে। তিনি সবাইকে ঐক্যবদ্ধ থেকে জঙ্গিবাদ মোকাবিলার আহ্বান জানান।

মুষলধারে বৃষ্টির মধ্যে মোহাম্মদ নাসিম বনপাড়া বাইপাস মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বিকালে কালিকাপুর স্কুল মাঠে ১৪ দল আয়োজিত প্রতিরোধ সমাবেশে যোগ দেন। বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার নারী-পুরুষ সমাবেশে হাজির হয়। ঘণ্টাব্যাপী বৃষ্টির মধ্যে ওই সমাবেশে বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল জলিলের সভাপতিত্বে ও অ্যাডভোকেট মিজানুর রহমানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি খায়রুজ্জামান লিটন, সাম্যবাদী দলের সভাপতি সাবেক শিল্পমন্ত্রী দিলিপ বড়ুয়া, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আবদুল কুদ্দুস এমপি, গণতান্ত্রিক পার্টির সভাপতি ডা. সাহাদৎ হোসেন, ন্যাপের সাধরণ সম্পাদক ইসমাইল হোসেন, বাসদের সভাপতি রেজাউর রশিদ, আবুল কালাম আজাদ এমপি, শফিকুল ইসলাম শিমুল এমপি, জেলা জাসদ সাধারণ সম্পাদক নাজমুল আহসান জুয়েল প্রমুখ। সভা শেষে নেতৃবৃন্দ বনপাড়া খ্রিস্টানপল্লীতে সন্ত্রাসী হামলায় নিহত মুদি ব্যবসায়ী সুনীল গোমেজের বাড়ি যান এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান। সেখানে কিছু সময় কাটান তারা।

এই পাতার আরো খবর
up-arrow