Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : সোমবার, ২৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৫ জুলাই, ২০১৬ ০২:৩৬
ডেসটিনির এমডির জামিনের বিরুদ্ধে শুনানি ৩১ জুলাই
নিজস্ব প্রতিবেদক

দুই মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক  মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনের জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের ওপর ৩১ জুলাই শুনানি হবে। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার ৩১ জুলাই বিষয়টি নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন।

গত ২০ জুলাই ওই দুই মামলায় রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনের পাসপোর্ট নিম্ন আদালতে জমা রাখার শর্তে জামিন দেন হাইকোর্ট। এরপর তাদের কারামুক্তিতে আইনগত বাধা দূর হয়। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে স্থগিতাদেশ চেয়ে আবেদন করে দুদক।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। জামিন আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী আজমালুল  হোসেন কিউসি। খুরশীদ আলম জানান, আবেদনকারী পক্ষ অঙ্গীকার করেছে ৩১ তারিখ পর্যন্ত তারা মুক্তির জন্য কোনো পদক্ষেপ নেবে না। ৩১ জুলাই আবেদন নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আসবে। এ আবেদনের নিষ্পত্তির আগ পর্যন্ত তারা কারাগার থেকে বের হতে পারবেন না। মামলার এজাহারে জানা যায়, প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও আত্মসাতের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই দুদক রাজধানীর কালাবাগান থানায় মামলা দুটি করে। মামলায় রফিকুল আমীন ও মোহাম্মদ হোসাইন ২০১২ সালের ১১ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠায়। তারা হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

এই পাতার আরো খবর
up-arrow