রবিবার, ৩১ জুলাই, ২০১৬ ০০:০০ টা

যারা সন্দেহ করে তারাই জঙ্গিদের মদদদাতা

তোফায়েল

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপির শীর্ষ কয়েকজন নেতাকে ঈঙ্গিত করে বলেছেন, কল্যাণপুরের অভিযানে নিহতরা জঙ্গি কিনা এ ব্যাপারে যারা সন্দেহ করেন, তারাই এই জঙ্গি এবং সন্ত্রাসের মদদদাতা। তিনি বলেন, আমাদের অর্জন আর সফলতায় আন্তর্জাতিক বিশ্ব ভবিষ্যদ্বাবাণী করছে— ১১টি দেশ অর্থনৈতিকভাবে উন্নতি লাভ করবে। বাংলাদেশ তার মধ্যে অন্যতম। কিন্তু এই অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার জন্যই তথাকথিত জঙ্গি এবং সন্ত্রাসী কার্যকলাপ চালাবার চেষ্টা করা হচ্ছে। নারায়ণগঞ্জে নবনির্মিত এনসিসিআই ভবনের উদ্বোধন ও বিকেএমইএ কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে বিকালে শহরের ইসদাইরে এ কে এম সামছুজ্জোহা স্টেডিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এর আগে দুপুরে তিনি মৃত পোশাক শ্রমিকদের পরিবারের মাঝে চেক বিতরণ করেন।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, যারা ২০১৩ সালে জঙ্গি তত্পরতা চালিয়ে ব্যবসা-বাণিজ্যের ক্ষতি করেছে, ২০১৪ সালে নির্বাচনে অংশ না নিয়ে আইন প্রয়োগকারী সংস্থার ২৪ জন সদস্যকে হত্যা করেছে এবং ২০১৫ সালে ৯৩ দিন আগুন সন্ত্রাস করেছে— তারাই আজকে এসব কার্যকলাপ করে আমাদের অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। তবে তারা কোনো দিন সফল হবে না। প্রধানমন্ত্রীর প্রশংসা করে বাণিজ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা অত্যন্ত দক্ষতার সঙ্গে গুলশানের হলি আর্টিজান বেকারিতে বন্দীদের উদ্ধার এবং কল্যাণপুরের সস্ত্রাসীদের নিশ্চিহ্ন করে ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। নারায়ণগঞ্জে ব্যবসা-বাণিজ্য আরও প্রসার ও গতিশীল করার জন্য শীতলক্ষ্যা পারে একটি কনটেইনার পোর্ট স্থাপন সংসদ সদস্য শামীম ওসমানের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী ও নৌমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সেটা বাস্তবায়ন করবেন বলে জানান।

বিকেএমইএ সভাপতি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতউল্লাহ আল মামুন। উপস্থিত ছিলেন সংসদ সদস্য শামীম ওসমান, লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলি, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি সেলিনা আহমেদ, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নবনির্বাচিত সভাপতি খালেদ হায়দার খান কাজল, মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা প্রমুখ। এর আগে বিকেএমইএ কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ নীট শিল্পের মৃত ৮০ শ্রমিকের পরিবারের স্বজনদের মধ্যে দুই লাখ টাকা করে বীমা চেক তুলে দেন।

এর আগে বাণিজ্যমন্ত্রী শহরের চাঁনমারী এলাকায় নবনির্মিত নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স ভবন উদ্বোধন করে নীট শিল্পের বিভিন্ন কোর্সের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন।

সর্বশেষ খবর