শিরোনাম
মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬ ০০:০০ টা
শেখ হাসিনা-ওবামার বাণী

ফোবানা সম্মেলনের সাফল্য কামনা

প্রতিদিন ডেস্ক

সেপ্টেম্বরে ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠেয় ‘৩০তম বাংলাদেশ সম্মেলন’-এর সাফল্য কামনা করে শুভেচ্ছা বাণী দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ বছর আগে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ‘ফেডারেশন অব বাংলাদেশি অর্গানাইজেশন্স ইন নর্থ আমেরিকা’— ফোবানার ব্যানারে এ সম্মেলনের যাত্রা হয়। যুক্তরাষ্ট্র ও কানাডায় বসবাসরত বাংলাদেশিদের মহামিলনমেলা হিসেবে ২-৪ সেপ্টেম্বর— তিন দিনব্যাপী এ সম্মেলন প্রস্তুতি চলছে। এ প্রস্তুতিতে নতুন মাত্রা যোগ করল প্রেসিডেন্ট বারাক ওবামা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বাণী।

সম্মেলন আয়োজক কমিটির প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর ৩১ জুলাই জানান, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বার্তায় বলেছেন, ফোবানা ৩০ বছর ধরে বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্য এবং মুক্তিসংগ্রামের ইতিহাস উপস্থাপন করছে বলে আমি আনন্দিত।’ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা তার বার্তায় বলেন, ‘ফোবানার মতো সংগঠনগুলো আমেরিকার সমৃদ্ধ ইতিহাস উদ্যাপনে সহযোগিতা করছে। সংগঠনগুলোর কার্যক্রম ব্যক্তিকে তার শিকড়ের বাঁধনে বেঁধে রাখে।’

ওয়াশিংটন ডিসির সন্নিকটে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সদর দফতর পেন্টাগনের পাশেই ‘পেন্টাগন শেরাটন হোটেল’-এর বলরুমে অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

এ উপলক্ষে ভার্জিনিয়ার গভর্নর টেরি ম্যাকঅলিফ, ইউএস সিনেটর মার্ক রোবার্ট ওয়ার্নার, ফ্লোরিডার ইউএস সিনেটর বিল নেলসন এবং সিনেটর মার্ক রুবিও শুভেচ্ছা বাণী দিয়ে বাংলাদেশি-আমেরিকানদের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেছেন।

সম্মেলনের হোস্ট কমিটির ইভেন্ট ম্যানেজমেন্ট পরিচালক শিব্বির আহমেদ জানান, ‘বরাবরের মতো এবারের সম্মেলনেও বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, হাজার বছরের ঐতিহ্যসমৃদ্ধ বাঙালি সংস্কৃতি তুলে ধরা হবে।’

সর্বশেষ খবর