শুক্রবার, ৫ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

প্রতি ইঞ্চি রাস্তা উন্নয়নের আওতায় আনা হবে

— সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, ঢাকা বদলে যেতে শুরু করেছে। এ পরিবর্তন দৃশ্যমান হতে আরও কিছু সময় লাগবে। এ নগরীর প্রতি ইঞ্চি রাস্তাঘাট উন্নয়নের আওতায় আনা হবে। গতকাল নগরীর ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে ওয়্যার রোডে ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক জবাবদিহিতামূলক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হাসান আলো। মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ঢাকা নগরীকে একটি পরিচ্ছন্ন সুন্দর সবুজ নগরীতে পরিণত করতে করপোরেশনের নেওয়া উদ্যোগগুলোয় নগরবাসীদের আন্তরিকভাবে সহযোগিতা করতে হবে। নগরীর সমস্যাকে নিজের সমস্যা হিসেবে দেখে উন্নয়নকাজ চলাকালে সাময়িক কষ্ট সহ্য করার জন্যও অনুরোধ করেন মেয়র।

দক্ষিণের মেয়র বলেন, এ দেশের মানুষ সুখে-শান্তিতে থাকুক, সুখী-সমৃদ্ধিশালী উন্নত দেশে পরিণত হোক, তা একটি গোষ্ঠী চায় না। তাই তারা ইসলামের নামে নিরীহ মানুষ হত্যা করে জনগণকে ভীতসন্ত্রস্ত করে তুলছে। কিন্তু মৃত্যুর ভয় দেখিয়ে জীবনের স্বপ্ন স্তব্ধ করা যায় না। পৃথিবীর কোনো দেশেই তা করা যায়নি। এ দেশেও হবে না। নিরাপত্তা, উন্নয়ন ও সেবা কার্যক্রম একসঙ্গে চলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। শান্তি-প্রগতি ও উন্নয়নে এ দেশের অগ্রযাত্রাকে পৃথিবীর কোনো শক্তি থামিয়ে দিতে পারবে না বলেও মনে করেন তিনি।

এ সময় মেয়র ডেঙ্গু বিষয়ে আতঙ্কিত না হয়ে সচেতনতা বৃদ্ধি এবং নিজ নিজ বাড়ির আঙিনা পরিষ্কার রাখা, পাত্রে বহুদিন জমে থাকা পানি অপসারণের জন্য নগরবাসীদের প্রতি আহ্বান জানান।

এ ছাড়াও সাঈদ খোকন নগরবাসীর বিভিন্ন সমস্যা শোনেন এবং প্রতিকারে সংস্থাটির সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানরা ঢাকা ওয়াসা, পুলিশ, ডিপিডিসিসহ সেবা সংস্থার প্রতিনিধিরা জনগণের মুখোমুখি হয়ে জবাবদিহি করেন। পাশাপাশি পরিচ্ছন্নতা কনটেইনার সরানো, বিদ্যুত্বাতি, ড্রেনেজ ও জলাবদ্ধতা সমস্যা, মশার উপদ্রব কমানো, অবৈধভাবে গড়ে ওঠা মার্কেট অপসারণ, ওয়ারী কমিউনিটি সেন্টারের সামনে অকেজো হয়ে থাকা ফোয়ারা সংস্কার করে প্রয়াত আওয়ামী লীগ নেতা সেলিম আল মাহমুদের নামে নামকরণ, পাঠাগার খোলার সময়সূচি বিকাল ৩টার পরিবর্তে সকাল ৯টা থেকে চালু করার তাত্ক্ষণিক সিদ্ধান্ত দেন মেয়র সাঈদ খোকন।

সর্বশেষ খবর