সোমবার, ৮ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

চসিকের মেমন হাসপাতাল পরিদর্শনে অসন্তোষ মেয়র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত মেমন মাতৃসদন হাসপাতাল পরিদর্শনে অসন্তোষ প্রকাশ করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। গতকাল দুপুরে হাসপাতালের চলমান প্রায় দেড় কোটি টাকার উন্নয়ন ও সংস্কার কাজের আশানুরূপ অগ্রগতি না হওয়ায় তিনি এ অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন। পরিদর্শন শেষে মেয়র কর্মরত চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, মেমন মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডা. আশিষ কুমার মুখার্জি, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাহফুজুল হক, সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া। সিটি মেয়র চিকিৎসকদের উদ্দেশে বলেন, এ হাসপাতালের সেবা বিষয়ে চিকিৎসকদের ব্যাপারে অতীতে অনেক কথাই শুনেছি। আগামীতে যেন এ ধরনের কথা আর শুনতে না হয়। সেবা কাজে চিকিৎসকদের কোনো প্রকার ফাঁকিবাজি সহ্য করা হবে না।

 কারণ ইতিমধ্যেই চিকিৎসকদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। আগামীতে আরও করা হবে। ডাক্তার, নার্স ও মিওয়াইফারি মিলে নিয়োগ দেওয়া হয়েছে ৭৭ জনকে।

তিনি বলেন, মেমন মাতৃসদন হাসপাতালকে আমরা চট্টগ্রামের এক নম্বর মাতৃসেবা স্বাস্থ্য কেন্দ্রে পরিণত করতে চাই। এ জন্য আরও প্রয়োজনীয় চিকিৎসা উপকরণ ক্রয় করা হবে। আধুনিক ও মানসম্মত সেবা নিশ্চিত করতে চিকিৎসকদেরকেই আন্তরিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর