শুক্রবার, ১২ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

কুলখানি

কুলখানি

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলহাজ মুহ. মতিউর রহমানের (৭৮) কুলখানি আজ। এ উপলক্ষে মরহুমের উত্তরার বাসভবনে বাদ আসর দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ৩ আগস্ট তিনি উত্তরার নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ... রাজিউন)। তিনি কুমিল্লা জেলার শাসিদল গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৪ সালে ইউনিভার্সিটি অব করাচি থেকে অর্থনীতিতে গ্র্যাজুয়েশন করার পর ১৯৬৫ সালে তৎকালীন পশ্চিম পাকিস্তানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মজীবন শুরু করেন। ১৯৭১-এর ১৮ এপ্রিল তিনি ডেপুটি হাইকমিশনার এম হোসেন আলীর সঙ্গে কলকাতর পাকিস্তান ডেপুটি হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পক্ষ ত্যাগ করে বাংলাদেশের আনুগত্য প্রকাশ করে স্বাধীনতার পক্ষে অবিস্মরণীয় অবদানে শরিক হন।

১৯৯৬ সালে দীর্ঘ কর্মজীবনের একপর্যায়ে তিনি নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনে চাকরি করা অবস্থায় অবসর গ্রহণ করেন। কর্মজীবনে মতিউর রহমান অত্যন্ত সাহসী, কর্মঠ ছিলেন। তিনি রত্নগর্ভা স্ত্রী, একপুত্র, চার কন্যা ও নাতি-নাতনি রেখে গেছেন।

উত্তরায় বাস ভবনের সামনে জানাজা শেষে তার কফিনে জাতীয় পতাকা বিছিয়ে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। মরহুম বাংলাদেশ প্রতিদিনের প্রধান বার্তা সম্পাদক মাশুক চৌধুরীর ছোট ভগ্নিপতি। বিজ্ঞপ্তি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর