রবিবার, ১৪ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

আইএস দেখে শুধু একটি দেশের ওয়েবসাইট : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমি আইএস দেখি না। আইএস দেখে শুধু একটি দেশের ওয়েবসাইট। দেশটির নাম বলতে চাই না। একটা হত্যাকাণ্ড ঘটলেই সর্বোচ্চ পাঁচ মিনিটের মধ্যে সেটি আইএস করেছে বলে ওই ওয়েবসাইটে খবর দেওয়া হয়।’

মন্ত্রী গতকাল দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুল ও কলেজ মাঠে আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সর্বধর্মীয় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। রংপুর রেঞ্জ পুলিশের আয়োজিত এ সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আমি টেকনাফ থেকে তেঁতুলিয়া, জেলা থেকে জেলা, উপজেলা থেকে উপজেলা ঘুরে বেড়াচ্ছি। কোথাও আইএস নামের কোনো জঙ্গি সংগঠনের অস্তিত্ব খুঁজে পাচ্ছি না। আছে জেএমবি, হুজি, আনসারউল্লাহ বাংলা টিম। যারা জামায়াত-শিবিরের সমর্থনপুষ্ট জঙ্গিগোষ্ঠী।’ মন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ যখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে, ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে যাচ্ছে— তখনই দেশের উন্নয়নকে থমকে দেওয়ার জন্য বহিঃশত্রুর ইন্ধনে জামায়াত-শিবিরের সমর্থনপুষ্টরা বিভিন্ন জঙ্গি সংগঠনের নামে দেশে অরাজকতা সৃষ্টি করছে। ইসলামের অপব্যাখ্যা দিয়ে তারা মানুষ হত্যা করছে।’ তিনি বলেন, এরইমধ্যে অনেক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। মূল পরিকল্পনাকারীরাও আমাদের নজরে আছে।

রংপুর রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশী, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, শোলাকিয়া ঈদগাহের ইমাম ও জমিয়াতুল উলামা বাংলাদেশের সভাপতি মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ মহারাজ, দিনাজপুর ধর্মপ্রদেশের বিশপ সেবাস্টিয়ান টুডু প্রমুখ।

সর্বশেষ খবর