রবিবার, ২১ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

বিএনপি সংকটকাল অতিক্রম করছে

---------------------- মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি সংকটকাল অতিক্রম করছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিভেদ ভুলে নেতা-কর্মীদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধারের পাশাপাশি জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে জাতীয় ঐক্যের মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলতে হবে।  গতকাল বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক স্মরণসভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। বিএনপির প্রয়াত মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ১৭তম মৃত্যুবার্ষিকী ও সদ্য প্রয়াত নেতা ফজলুর রহমান পটলের আত্মার মাগফিরাত কামনায় এই দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। মির্জা ফখরুল বলেন, ‘বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য ষড়যন্ত্র শুরু হয়েছে। তা এখন আর গোপনে চলছে না। প্রকাশ্যেই আওয়ামী লীগের নেতা-মন্ত্রীরা হুমকি দিচ্ছেন, যে বিএনপিকে নিশ্চিহ্ন করে দেওয়া হবে। কিন্তু বিএনপির মতো গণতান্ত্রিক শক্তি, যারা দীর্ঘদিন গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে, তাদের নির্মূল করা যাবে না।

তিনি বলেন, শুধু বিএনপি নয়, সব গণতান্ত্রিক শক্তি এবং দেশের জনগণের জন্য এটি উদ্বেগের বিষয়। সরকার বহুদলীয় রাজনীতি ধ্বংস করে আবার সেই একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চায়।

দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ড. মোরশেদ হাসান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর