মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

হেফাজতের ঢাকা মহানগর কমিটি পুনর্বিন্যাস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পুনর্বিন্যাস করা হয়েছে দেশের আলোচিত সংগঠন হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি। এতে মুফতি ওয়াক্কাস প্রধান উপদেষ্টা, আল্লামা নূর হোসাইন কাসেমী সভাপতি ও মাওলানা হাসনাত আমিনীকে সেক্রেটারি করে ১৭ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। একই সঙ্গে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কার্যালয় দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীতে অনুষ্ঠিত জরুরি বৈঠকে কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে বৈঠকে সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। হেফাজতের যুগ্ম-মহাসচিব মাঈনুদ্দীন রুহী বলেন, ‘হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি পুনর্বিন্যাস করা হয়েছে। প্রাথমিকভাবে ১৭ সদস্যের কমিটি গঠন করা হয়। তারা এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে পাঠাবেন।’

জানা যায়, হেফাজতে ইসলামের ঢাকার পুনর্বিন্যাস কমিটিতে উপদেষ্টা করা হয়েছে মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা আবদুল লতিফ নেজামী, মাওলানা মুহাম্মদ ইসহাক, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী, মাওলানা আবদুল কুদ্দুস (ফরিদাবাদ) ও মাওলানা নূরুল ইসলাম চাঁটগামীকে।

নতুন কমিটিতে মাওলানা আবদুল হামীদ (পীর মধুপুর), মুফতি মুহাম্মদ ফয়জুল্লাহ, মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মাহফুজুল হক ও মাওলানা জুনাইদ আল হাবিবকে সহ-সভাপতি এবং মাওলানা গোলাম মহিউদ্দীন ইকরাম, মাওলানা শেখ লোকমান হোসাইন ও মাওলানা মুজিবুর রহমান হামিদীকে জয়েন্ট সেক্রেটারি করা হয়। সাংগঠনিক সম্পাদক হয়েছেন মাওলানা মঞ্জুরুল ইসলাম।

সর্বশেষ খবর