বুধবার, ২৪ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

বিশেষজ্ঞ চিকিৎসকের ফি কমিয়ে আনতে রাষ্ট্রপতির আহ্বান

প্রতিদিন ডেস্ক

কোনো কোনো বিশেষজ্ঞ চিকিৎসকের কনসালটেন্সি ফি খুবই বেশি উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ সাধারণ মানুষ, বিশেষ করে গ্রামের দরিদ্রদের জন্য চিকিৎসা সুবিধা সামর্থ্যের মধ্যে রাখতে চিকিৎসা ফি কমানোর জন্য তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। রাষ্ট্রপতি বলেন, ‘অনেক চিকিৎসকের চিকিৎসা ফি সাধারণ মানুষের সামর্থ্যের বাইরে হওয়ায় আমরা চিকিৎসা ব্যয় কমিয়ে আনার চেষ্টা করছি।’ গতকাল ঢাকায় বাংলাদেশ কমিউনিটি অপথালমোলজিক্যাল সোসাইটির (বিসিওএস) দ্বিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, ‘আমাদের এও মনে রাখতে হবে, অনেক স্বাস্থ্যসেবাপ্রার্থীর সক্ষমতা সীমিত। তাদের জন্য বিশেষ সুবিধা এবং স্বল্প খরচে চিকিৎসা প্রয়োজন।’ রাষ্ট্রপতি রোগীদের প্রতি আরও আন্তরিক হতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

বিসিওএসের সভাপতি ডা. শরফুদ্দিন আহমেদের সভাপতিত্বে সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, স্বাস্থ্যসেবা অধিদফতরের মহাপরিচালক দীন মোহাম্মদ নূরুল হক ও বিসিওএসের মহাসচিব ডা. এনামুর রহমান চৌধুরী বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর