মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

পরাজিত শক্তিই দেশে জঙ্গি সৃষ্টি করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, একাত্তরে মুক্তিযুদ্ধে পরাজিত শক্তিই আজ দেশে জঙ্গি সৃষ্টি করছে। বিএনপি এই জঙ্গিবাদের মদদদাতা। তিনি বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা ও আজকের জঙ্গি হামলা একই সুতায় গাঁথা। এই অপশক্তি বঙ্গবন্ধুকে হত্যার পরে স্বাধীনতার চেতনা নস্যাৎ করার চক্রান্তে মেতেছিল। এরই ধারাবাহিকতায় আজ দেশে জঙ্গি হামলা হচ্ছে। জঙ্গি হামলা করে, মানুষ মেরে ওদের স্বপ্ন পূরণ হবে না। গতকাল জাতীয় প্রেসক্লাবে প্রগ্রেসিভ ফোরাম আয়োজিত বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাতবার্ষিকী ও ১৫ আগস্টের রাজনৈতিক সন্ত্রাস ও বর্তমান প্রেক্ষাপটে তরুণদের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সংগঠনের সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে এতে বক্তব্য দেন আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান, ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী, সংগঠনের সাধারণ সম্পাদক শিখা বোস প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। জঙ্গিরা ধরা পড়ছে। সব অপরাধের বিচার হচ্ছে। দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশি-বিদেশি চক্রান্ত আমাদের অগ্রযাত্রা ব্যাহত করতে সন্ত্রাস করছে। ধর্মের অপব্যাখ্যা দিয়ে তারা মানুষ হত্যা করছে।’ তিনি বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল হবেই।

বাহাদুর বেপারী বলেন, দেশে জঙ্গি হামলা চালিয়ে বিএনপি-জামায়াত চেয়েছিল ’৭১ সালে স্বাধীনতাযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে। ওদের সে চেষ্টা বাংলার মাটিতে সফল হবে না।

সর্বশেষ খবর