বুধবার, ৩১ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

নিজাম হাজারীর এমপি পদ নিয়ে রায় পড়া শুরু

নিজস্ব প্রতিবেদক

ফেনী-২ আসনে সরকারদলীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর পদ থাকবে কি না সে বিষয়ে হাইকোর্টের রায় পড়া শুরু হয়েছে। গতকাল বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ রায় পড়া শুরু করেন। কিন্তু রায় পড়া শেষ হওয়ার আগেই আদালতের সময় শেষ হয়ে যায়। এ কারণে রায় পড়া আজ পর্যন্ত মুলতবি করা হয়েছে। আজ বাকি রায় পড়া হবে।

এর আগে ১৭ আগস্ট রায় দেওয়ার দিন ধার্য ছিল। ওই দিন বিচারিক আদালতের নথি না আসায় রায়ের দিন ২৩ আগস্ট নির্ধারণ করা হয়। ২৩ আগস্ট নথিটি দাখিলের পর তা নিয়ে শুনানি শেষে ৩০ আগস্ট রায়ের দিন পুনর্নির্ধারণ করে আদালত। ‘সাজা কম খেটেই বেরিয়ে যান সাংসদ’ শিরোনামে ২০১৪ সালের ১০ মে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন ছাপা হয়। প্রতিবেদনে বলা হয়, ২০০০ সালের ১৬ আগস্ট অস্ত্র আইনের এক মামলায় নিজাম হাজারীর ১০ বছরের কারাদণ্ড হয়। কিন্তু দুই বছর ১০ মাস কম সাজা খেটে তিনি কারাগার থেকে মুক্তি পান। পরে ওই প্রতিবেদন যুক্ত করে নিজাম হাজারীর সংসদ সদস্য পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন ফেনী জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক সাখাওয়াত হোসেন ভূঁইয়া। শুনানি নিয়ে ২০১৪ সালের ৮ জুন রুল জারি করে হাইকোর্ট।

 আদালতে নিজাম হাজারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শফিক আহমেদ ও নুরুল ইসলাম সুজন। রিট আবেদনের পক্ষে ছিলেন কামরুল হক সিদ্দিকী।

সর্বশেষ খবর