Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৫৫
লন্ডনের কিংস কলেজে ইউনূস সামাজিক ব্যবসা কেন্দ্র স্থাপন
নিজস্ব প্রতিবেদক

লন্ডনের ঐতিহ্যবাহী কিংস কলেজে ইউনূস সামাজিক ব্যবসা কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। বুধবার কলেজ কর্তৃপক্ষ এ কেন্দ্রটি প্রতিষ্ঠা করে।

লন্ডন ও ঢাকার মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল ইউনূস সেন্টার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়েছে। ইউনূস সেন্টার জানায়, ১৮২৯ সালে ইউনিভার্সিটি অব লন্ডনের অধীন প্রতিষ্ঠিত কিংস কলেজের সঙ্গে বুধবার স্বাক্ষরিত একটি সমঝোতা স্মারকের মাধ্যমে স্থাপিত এই ইউনূস সামাজিক ব্যবসা কেন্দ্র ওই কলেজের ছাত্র ও শিক্ষকদের মধ্যে সামাজিক ব্যবসার ওপর গবেষণা এবং সামাজিক ব্যবসার ধারণা ও চর্চাকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করবে। ইউনূস সেন্টারের পক্ষে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রফেসর মুহাম্মদ ইউনূস, লামিয়া মোর্শেদ ও আমির খসরু। অন্যদিকে কিংস কলেজের পক্ষে অংশ নেন লন্ডনের ডিরেক্টর অব অনট্রাপ্রিনিয়রশিপ ইনস্টিটিউট জুলি ডেভনশায়ার, ওবিই কলেজের হেড অব অনট্রাপ্রিনিয়রশিপ আনান্দানা বকশি; সোশ্যাল অনট্রাপ্রিনিয়রশিপ-বিষয়ক লেকচারার ড. সুসান ট্রেনহোম, সোশ্যাল অনট্রাপ্রিনিয়রশিপ অ্যাকসিলারেটর ম্যানেজার অ্যাড হ্যালিডে ও প্রেসিডেন্ট, কেসিএল-ইন্যাকটাস রেনাড শেরাইফ।

গ্লাসগো ক্যালেডোনিয়ান ইউনিভার্সিটি ও স্যালফোর্ড ইউনিভার্সিটির পর কিংস কলেজে প্রতিষ্ঠিত এই নতুন সামাজিক ব্যবসা কেন্দ্রটি যুক্তরাজ্যে তৃতীয় ইউনূস সামাজিক ব্যবসা কেন্দ্র এবং বিশ্বব্যাপী প্রফেসর ইউনূসের সঙ্গে যুক্ত ক্রমবর্ধমান সামাজিক ব্যবসা কেন্দ্র নেটওয়ার্কের ২৭তম সদস্য।

এই পাতার আরো খবর
up-arrow