Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:০৮
বিদেশিদের শঙ্কা দূর হয়ে গেছে
—তোফায়েল আহমেদ
নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। কোনো ষড়যন্ত্র সে অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না।

দেশে সাম্প্রতিক জঙ্গি হামলায় টার্গেট করে দেশি-বিদেশিদের হত্যা করা হয়েছে। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দক্ষতার সঙ্গে এসব জঙ্গি নির্মূলে পদক্ষেপ গ্রহণ ও প্রশংসনীয় ভূমিকা পালন করেছে। গতকাল দুপুরে আদমজী ইপিজেডে রেমি হোল্ডিংস লিমিটেড নামে একটি তৈরি পোশাক কারখানার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট, বেপজার এক্সিকিউটিভ চেয়ারম্যান মেজর জেনারেল হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক, এডিসি গাউসুল আজম, বিটপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিরান আলী, সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুহাম্মদ সরাফত উল্লাহ প্রমুখ।

মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট পেয়ে বিশ্বের এক নম্বর গ্রিন ফ্যাক্টরি হিসেবে এলইইডি প্লাটিনামের স্বীকৃতি পাওয়ায় রেমি হোল্ডিংস লিমিটেড ও বিটপি গ্রুপকে সাধুবাদ জানান। তিনি বলেন, আমেরিকা সব সময়ই মালিক ও কর্মচারীদের সম্পর্ককে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়। এখানেও সেই সবকিছু মানা হচ্ছে দেখে ভালো লাগছে। আমেরিকা সব সময়ই বাংলাদেশের পাশে থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন মার্কিন রাষ্ট্রদূত। সকালে নারায়ণগঞ্জ নগর ভবনে ওই সাক্ষাতের সময় উভয়ের মধ্যে জঙ্গিবাদ মোকাবিলাসহ বিভিন্ন উন্নয়ন বিষয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়। এ সময় সিটির প্যানেল মেয়র হাজী ওবায়েদ উল্লাহসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের রাষ্ট্রদূত মার্শা বলেছেন, ‘বাংলাদেশের পুলিশ অন্য দেশের তুলনায় দক্ষতা, ধৈর্য ও সাহসিকতার সঙ্গে সন্ত্রাস মোকাবিলায় কাজ করছে। কাজটি অনেক কঠিন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের সব ব্যাপারে সহযোগিতা করছে।  বিষয়গুলো আমরা গুরুত্বসহকারে দেখছি। তবে আমাদের সব সময় সতর্ক থাকতে হবে কারণ এটা মনে করা উচিত হবে না যে, সমস্যা সমাধান হয়ে গেছে। ’

এই পাতার আরো খবর
up-arrow