Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:১১
দুই মন্ত্রীকে লিগ্যাল নোটিস
জেনে শুনে সংবিধান লঙ্ঘন করিনি : মোজাম্মেল
নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জেনে শুনে সংবিধান লঙ্ঘন করিনি। সংবিধান লঙ্ঘনের ব্যাপারে মহামান্য আদালত যে কথা বলেছে আমি জেনে শুনে সংবিধান লঙ্ঘন করতে পারি না, করি নাই।

কারণ এই সংবিধান মুক্তিযোদ্ধাদের রক্তে লেখা সংবিধান, যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচনা করে গেছেন। আমি বলতে চাই, সংবিধান লঙ্ঘন করেছি, সেটা পাকিস্তানের সংবিধান। যে সংবিধান আমি লাথি মেরে বঙ্গোপসাগরে ফেলে দিতে চাই। গতকাল জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, বাহাত্তরের সংবিধানকে জিয়া, এরশাদ ও খালেদা ৩০ বছর পদদলিত করেছিল।

দুই মন্ত্রীকে লিগ্যাল নোটিস : খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে লিগ্যাল নোটিস পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ। নোটিসে তারা ‘কোন কর্তৃত্ববলে মন্ত্রী পদে রয়েছেন’ তা জানতে চাওয়া হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে এর জবাব দিতে হবে। অন্যথায় হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে নোটিসে উল্লেখ করা হয়েছে। গতকাল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দুই মন্ত্রীর কার্যালয়ে এ নোটিস পাঠানো হয়েছে বলে সাংবাদিকদের জানান ওই আইনজীবী। আদালত অবমাননার দায়ে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রায়ে বলা হয়েছে, ওই দুই মন্ত্রী সংবিধান রক্ষার শপথ ভঙ্গ করেছেন। কিন্তু তারা এখনো মন্ত্রী পদে বহাল রয়েছেন। শপথ ভঙ্গ করলে মন্ত্রিত্ব যাবে— এমন কোনো বিধান অবশ্য সংবিধানে নেই।

এই পাতার আরো খবর
up-arrow