Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:০২
রাজনৈতিক অধিকার না থাকলে জঙ্গিবাদের উত্থান বেশি হবে : মওদুদ
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিরোধী দলগুলো যদি তাদের অধিকার ও রাজনৈতিক পরিবেশ ফিরে পায় তাহলে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিহত করা সহজ হবে। অন্যদিকে রাজনৈতিক দলগুলোকে তাদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে না দিলে বরং জঙ্গিবাদের উত্থান আরও বেশি হবে। গতকাল দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ‘ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান’ কর্মসূচি উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নবম কারামুক্তি দিবস উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ কর্মসূচি আয়োজন করে। বিএনপির ভাইস চেয়ারম্যান ও আয়োজক সংগঠনের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেনসহ ড্যাবের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। ব্যারিস্টার মওদুদ আহমদ রাজনৈতিক দলগুলোকে গণতান্ত্রিক পরিবেশ ও অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এর মাধ্যমে বিরোধী দলগুলো মুক্তভাবে তাদের রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নিতে পারে। আর না দিলে সরকারেরই বেশি ক্ষতি। এতে করে দেশে জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থান আরও বেশি হবে।

মওদুদ আহমদ বলেন, এই স্বেচ্ছায় রক্তদান ও গরিব-দুঃখীদের মধ্যে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান কর্মসূচিও আমাদের দলের একটি অন্যতম আদর্শের অংশ। তিনি বলেন, বিএনপি জনগণের দল। সাধারণ মানুষের দল। সব সময় দেশের মানুষের পাশে ছিলাম, আছি এবং থাকব। তাই যে কোনো বিপর্যয় আসুক না কেন, যতই নির্যাতন, হামলা-মামলা, গুম, খুন, অপহরণ করা হোক না কেন বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না।

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের দেওয়া রায় অনুসারে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের শপথ ভঙ্গের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দুই মন্ত্রীর বিষয়ে সোমবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করা হবে। তখন জানতে পারবেন।

এই পাতার আরো খবর
up-arrow