Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০১
আগামী বছর ফোবানা সম্মেলন ফ্লোরিডায়
প্রতিদিন ডেস্ক

আগামী বছরের ফোবানা সম্মেলন ফ্লোরিডা এবং তার পরের বছর তথা ২০১৮ সালে অনুষ্ঠিত হবে আটলান্টায়। রবিবার গভীর রাতে ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা’-ফোবানা সম্মেলন শেষে এ ঘোষণা দেওয়া হয়। জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য এ বছর সাতজনকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এরা হলেন মুক্তিযুদ্ধে অবিস্মরণীয় ভূমিকা পালনের পাশাপাশি বাঙালি সংস্কৃতিকে আন্তর্জাতিক অঙ্গনে উপস্থাপনের জন্য শিল্পী শাহাবুদ্দিন আহমেদ (মুক্তিযোদ্ধা ক্যাটাগরি), সাংবাদিকতায় ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, শিক্ষায় মডার্ন ই-লার্নিংয়ের উদ্ভাবক ড. বদরুল হুদা খান, বিজ্ঞানে ড. আশরাফ আহমেদ, সমাজসেবায় ওয়াহেদ হোসেনী, পরিবেশ সুরক্ষায় চ্যানেল আইয়ের মুকিত মজুমদার বাবু ও মেধাগতভাবে বিশেষ কৃতিত্ব প্রদর্শনের জন্য নতুন প্রজন্মের আনশা জান্না ইসলাম। খবর এনআরবি নিউজের।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে অংশ নেন সমাজকর্মী কালিপ্রদীপ চৌধুরী। যুক্তরাষ্ট্র ও কানাডার বিভিন্ন স্থান থেকে ৫০টি সংগঠন এতে অংশ নেয়।

সম্মেলনের সমাপনী দিবসে ফোবানার এক বছর মেয়াদি নয়া নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। বিজয়ীরা হলেন চেয়ারম্যান আজাদুল হক, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর, নির্বাহী সচিব এম মাওলা দীলু, যুগ্ম নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরী, কোষাধ্যক্ষ শাহ হালিম। নির্বাহী কমিটির সদস্যরা হলেন নাহিদ চৌধুরী মামুন, এ টি এম আলম, নূরুল আমিন নুরু, জসীম উদ্দিন, আতিকুর রহমান, রেহান রেজা, ড. এহসান চৌধুরী।

এই পাতার আরো খবর
up-arrow