মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা

মুক্তিযুদ্ধের সংগঠক আবদুর রহীমের দাফন সম্পন্ন

দিনাজপুর প্রতিনিধি

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর আলহাজ অ্যাডভোকেট এম আবদুর রহীমের দাফন গতকাল দুপুরে দিনাজপুরের জালালপুর পারিবারিক গোরস্থানে সম্পন্ন হয়েছে।

সকালে দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে লাখো মানুষ অংশগ্রহণ করেন। জানাজা অনুষ্ঠানে বক্তব্য রাখেন মরহুমের পুত্র হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহীম এমপি। জানাজায় অংশগ্রহণ করেন মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার মো, হামিদুল আলম প্রমুখ। জানাজার আগে মরহুমকে গার্ড অব অনার প্রদান করেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিক গজনবীর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা। দিনাজপুর কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ তার কফিনে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন।

শেষে দুপুর ২টায় সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়নের পাঁচকুড় ঈদগাহ মাঠে চতুর্থ ও শেষ নামাজে জানাজার পর নিজ গ্রাম জালালপুরে পারিবারিক গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় ঢাকাস্থ বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন অ্যাডভোকেট এম আবদুর রহিম। এ সময় তার বয়স হয়েছিল ৮৯ বছর।

সর্বশেষ খবর