Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৭
বিশ্ববিদ্যালয়কে জ্ঞান সৃষ্টির কেন্দ্র হিসেবে গড়ে তুলুন : নাহিদ
নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গবেষণায় গুরুত্ব দিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে আধুনিক জ্ঞান সৃষ্টি ও গবেষণা কেন্দ্র হিসেবে গড়ে তুলুন।

শিক্ষকদের গবেষণার মাধ্যমেই দেশের উন্নয়নের সমস্যা সমাধানের পথ খুঁজতে হবে। গতকাল দেশের সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠককালে এসব কথা বলেন তিনি। শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এর আয়োজন করা হয়। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সংগঠন ‘বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ’র সদস্যরা শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে বিশ্ববিদ্যালয় শিক্ষার মানোন্নয়নসহ শিক্ষক, উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের মান-মর্যাদার বিষয়ে  বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন। পরিষদের সভাপতি মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে প্রতিনিধি দল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রদানের আহ্বান জানায়। নতুন জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বিলোপ করার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মান-মর্যাদা ও স্বার্থ রক্ষায় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারকে ধন্যবাদ জানান উপাচার্যরা।

নাহিদ বলেন, দেশ ও জাতির উন্নয়নে শিক্ষকদের অবদান সবচেয়ে গুরুত্বপূর্ণ। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার অনুকূল পরিবেশ বজায় রাখতে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

এই পাতার আরো খবর
up-arrow