Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০২:০৫
টেলিটককে নতুন প্ল্যান জানতে চেয়েছে কমিটি
নিজস্ব প্রতিবেদক

আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে কীভাবে টেলিটককে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার পরিকল্পনা করা হয়েছে, সে নতুন বিজনেস প্ল্যান জানতে চেয়েছে সংসদীয় কমিটি। সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি  মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এ বিষয়ে মন্ত্রণালয়কে একটি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইমরান আহমেদ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন) এবং হোসনে আরা লুত্ফা ডালিয়া  বৈঠকে অংশগ্রহণ করেন। সংসদ সচিবালয় জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষে জানানো হয় টেলিটক ব্যবস্থাপনার দুর্বলতা নিরসনের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। এতে টেলিটকের ব্যবস্থাপনায় শৃঙ্খলা ও গতিশীলতা বৃদ্ধি পাচ্ছে । প্রতিষ্ঠানটিকে লাভজনকভাবে পরিচালনার জন্য কাজ করছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। এ সময় এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন কমিটির পরবর্তী বৈঠকে প্রদানের সুপারিশ করা হয় ।

কমিটি বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল প্রজেক্ট ম্যানেজমেন্ট ড্যাসবোর্ড নামে যে ওয়েববেজড সফটওয়্যার প্রস্তুত করা হয়েছে তা উপজেলা পর্যায়ে যুক্ত করার সুপারিশ করে। এ ছাড়া ডিজিটাল ল্যাবগুলোকে উপজেলা পর্যায় পর্যন্ত সম্প্রসারণ এবং ল্যাবগুলোকে ল্যাঙ্গুয়েজ ল্যাবে পরিণত করার সুপারিশ করা হয়।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow