Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২০
ঘুষের কিস্তি নিতে এসে দুদকের কাছে ধরা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা ভূমি অফিসে ঘুষ গ্রহণের অভিযোগে মিজানুর রহমান নামে এক সার্ভেয়ারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় তার কাছ থেকে চার হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে দুদক জানিয়েছে। দুদক সূত্রে জানা গেছে, বগুড়ার ঠনঠনিয়া হিন্দুপাড়ার পিয়াল চক্রবর্তী  জমি খারিজের জন্য গত সোমবার নন্দীগ্রাম ভূমি অফিসের সার্ভেয়ার (ভারপ্রাপ্ত কানুনগো) মিজানুর রহমানকে কাগজপত্র দেখান।

এ সময় তিনি পিয়ালের কাছে ছয় হাজার টাকা ঘুষ দাবি করেন। রফাদফা শেষে সাড়ে ৪ হাজার টাকায় খারিজ করতে রাজি হন সার্ভেয়ার। সে মোতাবেক তিনি ৫০০ টাকা অগ্রিম ঘুষ দেন।

এ বিষয়ে লিখিতভাবে পিয়াল চক্রবর্তী দুদকে অভিযোগ করেন। সে মোতাবেক গতকাল ভূমি অফিসে এসে পিয়াল চক্রবর্তী সার্ভেয়ার মিজানুর রহমানকে ৪ হাজার টাকা ঘুষ দেন। এ সময় ওতপেতে থাকা দুদকের উপ-সহকারী পরিচালক মাহফুজ ইকবাল, এসআই মাহবুবুর রহমান, কামরুল হুদাসহ সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেফতার করে। ভূমি অফিসের সার্ভেয়ার (ভারপ্রাপ্ত কানুনগো) মিজানুর রহমান রাজশাহী জেলার বাগমারা উপজেলার বানাইপুর তেলহারা গ্রামের ইমাজউদ্দিনের ছেলে। এ ঘটনায় নন্দীগ্রাম থানায় মামলা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow