Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২২
ঢাকা হচ্ছে ফাঁকা
নিজস্ব প্রতিবেদক

প্রিয়জনের সঙ্গে কোরবানির ঈদের আনন্দ ভাগাভাগি করতে মানুষ ঢাকা ছাড়ছেন। গত বৃহস্পতিবার থেকেই আনন্দের এই ঈদযাত্রা শুরু হয়।

ঘরে ফেরা মানুষের এ ছুটে যাওয়া চলবে ঈদের আগের দিন পর্যন্ত। তবে এরই মধ্যে ফাঁকা হতে শুরু করেছে রাজধানী ঢাকা। পথে পথে নেই চিরচেনা দুর্ভোগ, নেই পথচারীদের ভিড়ও। ঈদের আগে কর্মব্যস্ত এ শহর রূপ পাবে অচেনা এক নগরীতে।   পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গতকাল থেকেই টানা ছয় দিনের ছুটি শুরু হয়েছে। সরকারি চাকুরেদের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানেও ঈদের ছুটি শুরু হয়েছে। অবশ্য কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে কয়েক দিন আগেই ছুটি হয়ে গেছে।

সাধারণত শুক্রবার দুপুর পর্যন্ত ঢাকায় সড়কে মানুষের চলাচল কম থাকে। গতকালও তার ব্যতিক্রম ছিল না। প্রধান সড়কগুলো ছিল অনেকটাই ফাঁকা। অবশ্য ব্যতিক্রম দেখা গেছে রাজধানীতে ঢোকার ও বের হওয়ার পথগুলোতে। সেখানে ছিল মানুষের উপচে পড়া ভিড়। ঘরে ফেরা মানুষরা ভিড় করেছেন গাবতলী, মহাখালী, সায়েদাবাদ, সদরঘাট, কমলাপুরসহ বিভিন্ন স্টেশনে। ভোর থেকেই এসব জায়গায় মানুষের ভিড় শুরু হয়। সাপ্তাহিক ছুটির এদিনে অন্য সময় শহরের কিছু এলাকায় যানজট থাকলেও গতকাল ছিল ভিন্ন চিত্র। এমনকি ‘যানজট খ্যাত’ মালিবাগ, রামপুরা সড়কও ফাঁকা ছিল। কাঁচাবাজারগুলোয় ছিল ক্রেতা স্বল্পতা।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঢাকার প্রবেশ মুখগুলো এবং গবাদি পশুর হাটের আশপাশ ঘিরে যানজট রয়েছে। বাস-ট্রেন স্টেশনগুলোতে মানুষের যাত্রা চলছে। দুপুরের পর রাজধানীর মিরপুর রোডে সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে নিউমার্কেট পর্যন্ত কিছু গাড়ির চাপ দেখা গেছে। তবে কোনো যানজট ছিল না। রাস্তার দুই পাশের মার্কেটগুলোতে মানুষের ভিড়ও চোখে পড়েনি।

এই পাতার আরো খবর
up-arrow