Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০০
পথে পথে আরও দুর্ঘটনা নিহত ৯
প্রতিদিন ডেস্ক

ঈদে যাত্রার পথে পথে গতকাল আরও দুর্ঘটনা ঘটেছে। এ সময় ৯ জন নিহত এবং ১২১ জন আহত হয়েছেন।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, দিনাজপুরের কাহারোল, পাবনার বেড়া, নারায়ণগঞ্জের বন্দর, বগুড়া, ময়মনসিংহের ভালুকা, ঝিনাইদহ, ফেনী, রাঙামাটি এবং লক্ষ্মীপুরে এসব দুর্ঘটনা ঘটেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় গতকাল দুজন নিহত ও ১৬ জন আহত হয়েছেন। সকালে মহসড়কের কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ি, বাসাইল উপজেলার বাঔখোলা ও কালিহাতী উপজেলার হাতিয়ায় এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, দুপুর পৌনে ১২টার দিকে কালিহাতী উপজেলার বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ের হতেয়া নামক স্থানে ঢাকা থেকে বগুড়াগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। বঙ্গবন্ধু সেতু পূর্বথানার অফিসার ইনচার্জ আছাবুর রহমান জানান, বগুড়াগামী একটি লবণ বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। দুর্ঘটনায় ট্রাকের চালক ও হেলপার ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তাত্ক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। এর আগে ভোরে একই উপজেলার আনালিয়াবাড়ি এলাকায় বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাসের ১০-১২ যাত্রী আহত হন। এ ছাড়া টাঙ্গাইলের ট্রাফিক ইন্সপেক্টর রফিক জানান, সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাসাইল উপজেলায় নাহিদ ফিলিং স্টেশনের কাছে একটি প্রাইভেট কার ও বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় প্রাইভেট কারের চারযাত্রী আহত হন।

দিনাজপুর : দিনাজপুরের কাহারোলে দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে বাসচালক রুবেল নিহত এবং অপর বাসের চালকসহ কমপক্ষে ৪০ জন যাত্রী আহত হয়েছেন। গতকাল সকাল ৯টায় কাহারোল উপজেলার ঢাকা-পঞ্চগড় মহাসড়কের মুকুন্দপুর ইউনিয়নের ষোল মাইল মাদ্রাসা মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন জানান, পঞ্চগড় হতে ছেড়ে আসা রংপুরগামী বিআরটিসি (ঢাকা মেট্রো-চ-৮৩০১) এবং ঢাকা থেকে ছেড়ে আসা প্রজাপতি পরিবহন (ঢাকা মেট্রো-ব-১১-৮৫৩৮) এ সংঘর্ষ ঘটায়। ঘটনাস্থল থেকে প্রজাপতি বাসের চালকসহ দুইজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। দুপুরে চালক রুবেল মারা যান। হাইওয়ে পুলিশের এসআই সাদেকুল ইসলাম জানান, সকালে মুষলধারে বৃষ্টির কারণে মোড় নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে।

পাবনা : পাবনার বেড়া উপজেলার কাশীনাথপুরে বেপরোয়া গতির ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মাহফুজা খাতুন (২১) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তিনি উপজেলার পাইকপাড়া গ্রামের ফজলুর রহমানের মেয়ে। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার কাশীনাথপুর মোড়ে এ ঘটনা ঘটে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএম তাজুল হুদা জানান, মাহফুজা তার খালাতো ভাই রাশেদুলের মোটরসাইকেলের পেছনে বসে বাড়ি ফিরছিলেন। কাশীনাথপুর মোড়ে একটি দ্রুত গতির ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে রাস্তায় পড়ে চলন্ত ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মাহফুজা ঘটনাস্থলেই মারা যান। পুলিশ ট্রাকটি আটক করতে পারেনি।  

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দ এলাকায় সুন্দরবন পেট্রোল পাম্পের সামনে গতকাল দুপুরে অজ্ঞাত বাসের ধাক্কায় লেগুনা যাত্রী নারী সখিনা বেগম (২৩) নিহত ও তার স্বামী সাহাবুদ্দিন (৩৫) আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, কাঁচপুর থেকে একটি লেগুনা (খুলনা-ন-০০০৮) যাত্রী নিয়ে সোনারগাঁ যাওয়ার পথে লাঙ্গলবন্দ সুন্দরবন পেট্রোল পাম্পের কাছে এলে পিছন থেকে একটি বাস লেগুনাকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়।

বগুড়া : বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। গতকাল শাজাহানপুর উপজেলার বয়রাদীঘিতে ট্রাক ও ভটভটির সংঘর্ষে যুবক ওমেদ আলী (৩০) ও শেরপুর উপজেলায় মির্জাপুর বাসস্ট্যান্ডে যাত্রীবাহী বাসের চাপায় ব্যবসায়ী নিতাই চন্দ্র (৪৫) নিহত হয়েছেন। বেলা সাড়ে ১১টার দিকে একটি মালবাহী ট্রাক বগুড়া শহরে আসার পথে বগুড়ার শাজাহানপুর উপজেলার বয়রাদীঘিতে পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা ভটভটির সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই ওমেদ আলী নিহত ও অপর ৩ জন আহত হন।

অপর দিকে বগুড়ার শেরপুর উপজেলায় ঢাকা-বগুড়া মহাসড়কের মির্জাপুর বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় ব্যবসায়ী নিতাই চন্দ্র (৪৫) নিহত হয়েছেন। তিনি শেরপুর পৌরশহরের হাটখোলা এলাকার কার্তিক চন্দ্র মোহন্তের ছেলে।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। আগের রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা পাইলট হাইস্কুল মোড় এলাকায় ট্রাক থামিয়ে খাওয়ার জন্য রাস্তা পার হওয়ার সময় অপর একটি ট্রাকের নিচে চাপা পড়ে এক চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।   নিহত চালক কাজল চন্দ্র দে শেরপুর জেলার মাধবপুর উপজেলার মৃত মোহন চন্দ্র দের ছেলে। অপরদিকে গতকাল দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার নিশিন্দা নামক স্থানে চুয়াডাঙ্গা গামী একটি যাত্রীবাহী বাসে পিছন থেকে শ্যামলী বাংলা নামক একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে ১০ জন আহত হন।

ঝিনাইদহ : ঝিনাইদহের পবহাটি কলা বাজার এলাকায় বিআরটিসি বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়ছে। তাদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

ফেনী : ফেনীতে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। গতকাল দুপুরে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের ফেনীর কাশীমপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, নোয়াখালীগামী শাহী পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা আরেকটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস দুটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের বাইরে ছিটকে পড়ে। দুর্ঘটনায় দুটি বাসের অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন।

রাঙামাটি : রাঙামাটিতে বাস ও সিএনজি পাহাড়ি খাদে পড়ে অন্তত ১৪ জন আহত হয়েছেন। গতকাল শহরের প্রবেশমুখ বাংলাদেশ বেতার কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৮ জনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ও ৬ জনকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম থেকে রাঙামাটির উদ্দেশে ছেড়ে আসা পাহাড়িকা (রাঙামাটি জ-০৪-০০-৩১) যাত্রীবাহী বাস রাঙামাটির প্রবেশমুখ বেতার কেন্দ্রের সামনে সিএনজির (রাঙামাটি থ-১১-৫০০-১৪)  মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি ও বাস একই সঙ্গে পাহাড়ের প্রায় ৩০ ফুট নিচে পড়ে যায়।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে বাসচাপায় অজ্ঞাত পরিচয়ে এক পথচারী নারীর (আনুমানিক ২৬ বছর) মৃত্যু হয়েছে। গতকাল বিকালে সদর উপজেলার হাজীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওই নারীর মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।

এই পাতার আরো খবর
up-arrow