Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৪০
স্ত্রীর লাশ কাঁধে ১০ কিমি...
সেই ধন মাঝিকে বাহরাইন বাদশাহর ৯ লাখ রুপি
প্রতিদিন ডেস্ক

ভারতের উড়িষ্যা রাজ্যের বাসিন্দা ধন মাঝির কথা মনে আছে? ২৫ আগস্ট তার ছবি প্রকাশ ও প্রচারিত হয়েছিল দেশ-বিদেশের পত্রপত্রিকা ও টেলিভিশনে। হাসপাতালে স্ত্রীর মৃত্যুর পর অর্থাভাবে অ্যাম্বুলেন্স বা অন্য কোনো যান জোগাড় করতে না পেরে স্ত্রীর লাশ কাঁধে নিয়ে ১০ কিলোমিটার হেঁটে আসতে বাধ্য হয়েছিলেন তিনি। পাশে চোখ মুছতে মুছতে হাঁটছিল তার মেয়ে।

সেই ধন মাঝি আবারও সংবাদে। তার দুর্দশার খবর সংবাদপত্রে পড়ে জানতে পারেন বাহরাইনের বাদশাহ হামাদ বিন ইসা আল খলিফা। ধন মাঝির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন খলিফা। দিল্লির বাহরাইন দূতাবাসে পৌঁছায় বাদশাহর পাঠানো প্রায় ৯ লাখ রুপির চেক। সেই চেক নিতেই বৃহস্পতিবার জীবনে প্রথমবার বিমানে চড়ে দিল্লি গিয়েছিলেন ধন মাঝি। সংবাদমাধ্যমকে ধন মাঝি জানান, এসব টাকাই তিনি ব্যাংকে দীর্ঘমেয়াদি আমানত হিসেবে রেখে দেবেন, যাতে তার মেয়েদের পড়াশোনার জন্য খরচ করতে পারেন। তার মেয়েদের পুলিশ বা ডাক্তার করার ইচ্ছা ধন মাঝির।

ভারতের সবচেয়ে পিছিয়ে থাকা জেলা হান্ডির হাসপাতাল থেকে ৬০ কিলোমিটার দূরে গ্রামের বাড়িতে মৃত স্ত্রীকে নিয়ে যাওয়ার জন্য কোনো গাড়ির ব্যবস্থা করতে পারেননি তিনি। অনেক অনুরোধেও গাড়ি দেয়নি হাসপাতাল। সূত্র : বিবিসি।

up-arrow