Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০২:২৯
ইউপির স্থগিত কেন্দ্রের ভোট ৩১ অক্টোবর
নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি ছয় ধাপের ইউপি নির্বাচনে স্থগিত হওয়া ৩৫০টি ও সমভোটে আটকে যাওয়া ৯৫টি কেন্দ্রে ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আগামী ৩১ অক্টোবর একযোগে এসব ইউপি ও ওয়ার্ডের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গতকাল নির্বাচন কমিশন থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে আজ নিজ নিজ জেলা নির্বাচন অফিসার সংশ্লিষ্ট ইউপিগুলোতে তফসিল ঘোষণা করবেন। তফসিলের নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৬ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। যাচাই-বাছাই ৭ অক্টোবর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৪ অক্টোবর।

ইসি সূত্র জানায়, দেশের বিভিন্ন জেলায় মেয়াদ শেষ হওয়া ৫২টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩১ অক্টোবর। এর বাইরে ২৭০টি ইউনিয়ন সংশ্লিষ্ট ৪৪৫টি কেন্দ্রের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ওইদিন। এসব কেন্দ্রের ভোট সম্প্রতি শেষ হওয়া ছয় ধাপের ইউপি নির্বাচনের সঙ্গে একবার অনুষ্ঠিত হয়েছিল। বিভিন্ন জটিলতায় এসব কেন্দ্রের ভোট বাতিল ও স্থগিত হয়ে যায়। এর মধ্যে বিভিন্ন অনিয়ম ও হামলা-মামলার ঘটনায় ২০৫টি ইউনিয়ন সংশ্লিষ্ট ৩৫০টি স্থগিত ভোটকেন্দ্র রাখা হয়েছিল। বাকি ৬৫ ইউনিয়ন সংশ্লিষ্ট ৯৫টি ভোটকেন্দ্রের ফলাফলে এগিয়ে দুই প্রার্থীর ভোট সমপরিমাণের হয়ে যাওয়ায় পুনরায় ভোটগ্রহণ করা হচ্ছে।

up-arrow