Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৩
শেখ হাসিনার জন্মদিনে সাংস্কৃতিক কর্মীদের কর্মসূচি
সাংস্কৃতিক প্রতিবেদক

আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন। নানা বর্ণাঢ্য আয়োজনে দিনটি উদ্যাপন করবেন দেশের সাংস্কৃতিক কর্মীরা। সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে আহ্বায়ক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছকে সদস্যসচিব করে ইতিমধ্যে একটি কমিটিও গঠন করা হয়েছে। জন্মদিন উদ্যাপন কমিটির আহ্বায়ক সৈয়দ শামসুল হক রচিত রেজওয়ানা চৌধুরী বন্যার পরিবেশনায় উদ্বোধনী সংগীতের মধ্য দিয়ে বুধবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে শুরু হবে জন্মদিন উদ্যাপনের কার্যক্রম। এতে সূচনা বক্তৃতা প্রদান করবেন ইমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান। স্বাগত বক্তব্য দেবেন গোলাম কুদ্দুছ। এ ছাড়াও প্রধানমন্ত্রীকে নিবেদিত শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন রামেন্দু মজুমদার, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, লিয়াকত আলী লাকী। জন্মদিনের এ আয়োজনে অভিনয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শুভেচ্ছা জানাবেন অভিনেত্রী ফেরদৌসী মজুমদার ও শিমুল ইউসুফ।

জন্মদিনে যুবলীগ দক্ষিণের কর্মসূচি : আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর সাধারণ মানুষের মাঝে ৫০ হাজার প্যাকেট মিষ্টি বিতরণ করবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। গতকাল বিকালে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে বর্ধিত সভায় দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এ ঘোষণা দেন। তিনি বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিনে দক্ষিণের আওতাধীন বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মাঝে পাঁচটি ট্রাকে করে ৫০ হাজার প্যাকেট মিষ্টি বিতরণ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, এই মুহূর্তে বিশ্বে সবচেয়ে প্রাজ্ঞ, দূরদৃষ্টিসম্পন্ন, মানবিক এবং জনকল্যাণমুখী নেতা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। রেজাউল করিম রেজার পরিচালনায় বক্তব্য রাখেন মো. হারুনুর রশিদ, মজিবুর রহমান চৌধুরী, আতাউর রহমান আতা, মাইনুদ্দিন রানা, মাকসুদুর রহমান, গাজী সারোয়ার হোসেন বাবু, এমদাদুল হক এমদাদ প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow