Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:০৩
আইডিয়া নিয়ে আসুন সহায়তা পাবেন : পলক
নিজস্ব প্রতিবেদক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তথ্য প্রযুক্তিবিষয়ক যে কোনো উদ্ভাবনী ‘আইডিয়ার’ জন্য সরকার সহায়তা দিতে প্রস্তুত আছে। তিনি বলেন, আপনাদের কাছে কোনো উদ্ভাবনী আইডিয়া থাকলে আমাদের সঙ্গে শেয়ার করবেন।

এ ধরনের প্রোডাক্টকে আরও উন্নত করা, বৈশ্বিক পর্যায়ে নিয়ে যাওয়া এবং বাণিজ্যিকভাবে চালু করতে আমরা সহযোগিতা করব।

বাংলাদেশে ডিজিটাল বিপণন নিয়ে কাজ করছে বা কাজ করতে আগ্রহী- এমন প্রতিষ্ঠানের তিন শতাধিক প্রতিনিধির এক মিলনমেলায় গতকাল প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। সোশ্যাল মিডিয়া, মোবাইল মার্কেটিং, কনটেন্ট মার্কেটিং, বিগ ডেটা এবং রিয়েল টাইম মার্কেটিংসহ ডিজিটাল মার্কেটিংয়ের বিভিন্ন দিক ওঠে আসে।

 ‘দ্য বেস্ট অফ ডিজিটাল মার্কেটিং ওয়ার্ল্ড ট্যুর ২০১৬’-এর অংশ হিসেবে অনুষ্ঠিত হয় বেস্ট অফ ডিজিটাল মার্কেটিং সম্মেলন। গত জানুয়ারিতে লাটভিয়ার রাজধানী রিগাতে শুরু হয়ে আমস্টারডাম, ইস্তাম্বুল, ম্যানিলা ও কুয়ালালামপুরে এ সম্মেলন হয়েছে। বিজ্ঞাপনী সংস্থা বিটপি লিও বার্নেট এবং মাইটি বাইট যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে।

জুনাইদ আহমেদ পলক জানান, উদ্যোক্তাদের সহায়তা এবং ডিজিটাল উদ্ভাবনীতে প্রণোদনা দিতে সরকার ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ একাডেমি’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে।

সকালে জার্মানির মিডিয়াকম বিয়ন্ড অ্যাডভার্টাইজিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নরম?্যান ভাগনারের উপস্থাপনার মধ্য দিয়ে সূচনা হয় সম্মেলনের। এ ছাড়া বাংলাদেশের গ্রামীণফোনের ব্র্যান্ড কমিউনিকেশনসের লিড স্পেশালিস্ট রেফায়েত আহমেদ উপস্থাপন করেন কনটেন্ট মার্কেটিং ও আইডিয়া জেনারেশনের নানা পদ্ধতি। ভারতের ইন্টারফেস বিজনেস সলিউশনসের (আইবিএস) প্রধান নির্বাহী কর্মকর্তা বিক্রম ভাস্কর গঙ্গোপাধ্যায়ের উপস্থাপনায় আসে কোটাক ব্যাংকের ‘হ্যাশট্যাগ’ ব্যাংকিংসহ সনাতন পদ্ধতির বাইরে আসা বিভিন্ন কোম্পানির বিপণন ব্যবস্থার নানা দিক।

এই পাতার আরো খবর
up-arrow