Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৪৯
বিশুদ্ধ রক্তের সঞ্চালন হবে সম্মেলনে
ওবায়দুল কাদের
নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজকে আমরা স্লোগান দিচ্ছি প্রযুক্তির সঙ্গে নেতৃত্বের সমন্বয়ের। ট্রেডিশনের সঙ্গে টেকনোলজির সমন্বয় করে নবীন-প্রবীণের সমন্বয়ে আওয়ামী লীগের আগামী জাতীয় সম্মেলনে আমাদের নেত্রী শেখ হাসিনা বিশুদ্ধ রক্তের সঞ্চালন করবেন।

গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা জানান। মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কৃষিবিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।  

ওবায়দুল কাদের বলেন, ‘উন্নয়ন-অগ্রগতিতে নেত্রী ডিজিটালাইজেশন করেছেন। আমাদের আচার-আচরণে ডিজিটাল হওয়ার প্রয়োজন নেই। আওয়ামী লীগের ঐতিহ্য সিনিয়রদের সম্মান করা, দলের মধ্যে শৃঙ্খলা বজায় রাখা। আচার-আচরণে এনালগ হতে হবে। উন্নয়ন-অর্জন ডিজিটালে থাক, আমাদের আচার-আচরণ এনালগ থাকুক।  

সেতুমন্ত্রী বলেন, ‘ক্ষমতার দাপট কেউ দেখাবেন না। ক্ষমতার অহংকার কেউ দেখাবেন না। ক্ষমতা সাময়িক। এটা মনে করেন বলেই প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বিনয়ের জন্য  এগিয়ে। আমি তো বলব বাংলাদেশে গত ৪১ বছরে সবচেয়ে সাহসী নেতার নাম শেখ হাসিনা। বাংলাদেশের সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা।

শেখ হাসিনার প্রসঙ্গে বলতে গিয়ে কাদের বলেন, ৩০ হাজার কোটি টাকায় যে নেত্রী পদ্মা সেতু করতে পারেন তিনি মরে গেলেও তার এই লিগাসি কোনো দিনও হারিয়ে যাবে না। পলিটিক্যাল লিগাসির জন্য বঙ্গবন্ধু বেঁচে থাকবেন। যতদিন লাল-সবুজের পতাকা উড়বে, যতদিন আমার সোনার বাংলা জাতীয় সংগীত ধ্বনিত হবে অগণিত বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু বেঁচে থাকবেন। শেখ হাসিনার ৭০তম জন্মদিনে আমি বলতে চাই, বাংলাদেশকে বঙ্গবন্ধুকন্যা ৭০ বছর উন্নয়ন-অর্জনে এগিয়ে নিয়ে গেছেন। এই লিগাসির কোনো দিনই মৃত্যু হবে না।

up-arrow