Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:২১
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি
ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে আরও মামলা
নিজস্ব প্রতিবেদক, সিলেট; টাঙ্গাইল ও ঠাকুরগাঁও প্রতিনিধি

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির বহিষ্কৃত নেতা তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে সিলেট, টাঙ্গাইল ও ঠাকুরগাঁয়ে পৃথক মামলা হয়েছে। গতকাল সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক ও সিলেট সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ কোতোয়ালি থানায় ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন।

অন্যদিকে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা করেছেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের। আর ঠাকুরগাঁও সদর থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন অ্যাডভোকেট ইন্দ্রনাথ রায়।

মামলাগুলোতে অভিযোগ করা হয়, ২৫ সেপ্টেম্বর রাতে ইরাদ আহমেদ সিদ্দিকী নিজের ফেসবুক পাতায় একটি স্ট্যাটাস দিয়েছেন। ওই স্ট্যাটাসে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও উসকানি দিয়েছেন। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে নিয়ে ওই স্ট্যাটাসে নানা কটূক্তি করা হয়েছে।

ইরাদ আহমেদ সিদ্দিকী বিএনপির প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটির সদস্য তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ছেলের তোলা গুরুতর অভিযোগের কারণে ২০০৯ সালের ১৭ মার্চ দল থেকে তানভীর আহমেদ সিদ্দিকীকে বহিষ্কার করে বিএনপি। বিএনপি থেকে বহিষ্কারের পর বাবা-ছেলে রাজনীতিতে আর গুরুত্ব পাননি। তবে ইরাদ ফেসবুকে নিজের নামে একটি পেইজ চালান, যেখানে তিনি নিজেকে ছায়া মেয়র হিসেবে পরিচয় দিয়ে আসছেন।

এই পাতার আরো খবর
up-arrow