Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ অক্টোবর, ২০১৬ ২৩:১৭
রাজপথে নামবে বিএনপি
গণবিরোধী যে কোনো সিদ্ধান্ত প্রতিরোধ করা হবে : ফখরুল
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক দল হিসেবে জনগণকে সঙ্গে নিয়ে সরকারের যে কোনো ‘গণবিরোধী’ সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে বিএনপি। গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনের সেমিনার হলে ‘রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : কারিগরি, অর্থনৈতিক এবং পরিবেশগত ত্রিমাত্রিক বিপত্তি’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।

অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) এ অনুষ্ঠানের আয়োজন করে। অ্যাব-এর ভারপ্রাপ্ত সভাপতি আ ন হ আখতার হোসেনের সভাপতিত্বে  অনুষ্ঠানে গণস্বাস্থ্য হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনবিষয়ক অধ্যাপক ড. আসিফ নজরুল, বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিএফইউজে একাংশ সভাপতি শওকত মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন। এ ছাড়াও ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে বিকালে একই স্থানে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। নগর বিএনপির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, আবুল খায়ের ভূঁইয়া, আবদুস সালাম, খায়রুল কবির খোকন, সরাফত আলী সপু, আবদুস সালাম আজাদ, কাজী আবুল বাশার, হেলেন জেরিন খান, রফিকুল ইসলাম মজনু প্রমুখ বক্তব্য রাখেন। প্রধান অতিথি মির্জা ফখরুল বলেন, সরকার যতই নির্যাতন করুক দেশ ও গণতন্ত্র রক্ষায় ঘরে বসে না থেকে বিএনপি আবারও রাজপথের আন্দোলনে নামবে। তিনি বলেন, হারানো গণতন্ত্র উদ্ধার করা গেলে সরকার সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য হবে এবং তারেক রহমানও দেশে ফিরে আসবেন।

তাই আর ঘরে বসে না থেকে নিয়মতান্ত্রিক উপায়ে আবারও বিএনপি নেতা-কর্মীরা রাজপথের আন্দোলনে নামবে। তিনি বলেন, স্বাধীন নির্বাচন কমিশন গঠনের আগে সরকার আলোচনায় বসতে বাধ্য হবে। কারণ, বিএনপি এ দেশে ভেসে আসা কোনো দল নয়। ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ আসলে দেশে ভয়ঙ্কর ত্রাসের রাজত্ব কায়েম করে ক্ষমতায় থাকতে চায়। এ জন্য সরকার অবলীলায় মানুষ হত্যা করছে। একই সঙ্গে তারেক রহমান যাতে ফিরতে না পারে, তাই বিগত ওয়ান-ইলেভেনের মতো বর্তমান সরকারও মিথ্যা মামলায় সাজা দিচ্ছে। কিন্তু আমরা প্রমাণ করব, দমনপীড়ন করে অতীতে কেউ পারেনি, আওয়ামী লীগও পারবে না। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের অস্তিত্বের বিনিময়ে রামপাল বিদ্যুৎকন্দ্রে স্থাপন করতে দেওয়া যাবে না। সরকার অনৈতিকভাবে ক্ষমতায় এসেছে। যারা তাদের এই অনৈতিকভাবে ক্ষমতায় আসতে সাহায্য করেছে এখন তাদের স্বার্থ রক্ষা করছে এই সরকার।

এই পাতার আরো খবর
up-arrow