Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ অক্টোবর, ২০১৬ ২৩:২৮
বাংলাদেশ প্রতিদিন সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে মামলা
আদালত প্রতিবেদক

মানহানির অভিযোগে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বাদী হয়ে মামলাটি করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মো. সাইদুর রহমান মানিক। পরে বাদীর জবানবন্দি গ্রহণ করে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস আগামী ৩১ অক্টোবর আদালতে হাজির হতে আসামিদের প্রতি সমন জারি করেন। মামলার অন্য আসামিরা হলেন পত্রিকাটির প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী ও সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান। এ সময় আদালতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পিপি আবদুল্লাহ আবু, ঢাকা জেলা পিপি খোন্দকার আবদুল মান্নান, আইনজীবী সমিতির সাবেক সভাপতি সানাউল্লাহ মিয়া, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আইয়ুবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক গাজী শাহ আলম, আবদুর রহমান হাওলাদার, অতিরিক্ত পিপি এ কে এম আমিন উদ্দিন মানিক, আবদুস সাত্তার দুলাল, মোসলেহ উদ্দিন, মাহফুজা বেগম সাঈদা, সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, আইনজীবী শামীমা আখতার শাম্মী, এরশাদুল আলম জর্জ, মোশাররফ হোসেনসহ শতাধিক আইনজীবী।

মামলায় অভিযোগ করা হয়, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকীয় পৃষ্ঠায় ৩০ সেপ্টেম্বর খোলা কলামে গোলাম মাওলা রনির ‘সুন্দরী সুজানা, দুই বৃদ্ধ এবং এক উকিল!’ শীর্ষক একটি লেখা প্রকাশিত হয়। ওই কলামের লেখায় আইনজীবীদের কটূক্তি করা হয়েছে বলে দাবি করা হয়।

up-arrow