Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ অক্টোবর, ২০১৬ ২৩:২৮
একরাম হত্যা মামলা
মিনার চৌধুরীর জামিনের আবেদন খারিজ
নিজস্ব প্রতিবেদক

ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের  চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলার আসামি মাহতাব উদ্দিন চৌধুরীর (মিনার  চৌধুরী) জামিনের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী এবং বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সরওয়ার কাজল। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আবদুর রেজাক খান ও ব্যারিস্টার আমিনুল হক। ১৬ মার্চ হাইকোর্ট থেকে মিনার চৌধুরী ছয় সপ্তাহের জামিন নেন। ১১ এপ্রিল আপিল বিভাগ সেই জামিন বাতিল করেন। এরপর ২ অক্টোবর মিনার চৌধুরী আবারও জামিনের আবেদন করেন। গতকাল সেই আবেদন খারিজ হলো। ২০১৪ সালের ২০ মে ফেনী শহরে ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদ  চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়।

ওইদিন রাতে নিহতের ভাই  রেজাউল হক ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীর নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৩০/৩৫ জনকে আসামি দেখিয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ২৭ মে ঢাকা থেকে মিনার  চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। ওই বছরের ২৮ আগস্ট ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। ফেনীর বিচারিক আদালতে ৯ অক্টোবর মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে।

up-arrow