Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১০ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ অক্টোবর, ২০১৬ ০২:৩২
বিএনপি নেতা সোহেল কারাগারে
আদালত প্রতিবেদক

রাজধানীর বেশ কয়েকটি থানায় করা নাশকতার ৪০ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল সকালে সোহেল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ ৪০ মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার একাধিক মহানগর হাকিম আসামি সোহেলের সব জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। সকালে প্রথমে মোহাম্মদপুর থানার নাশকতার মামলায় আত্মসমর্পণ করে জামিন নিতে ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপুর আদালতে যান সোহেল। এরপর পর্যায়ক্রমে পল্টন ও মতিঝিল থানার মামলায় হাকিম লুত্ফর রহমান শিশির, মুগদা ও খিলগাঁও থানার মামলায় হাকিম কাজী কামরুল ইসলাম, শাহবাগ ও রমনা থানার মামলায় হাকিম আহসান হাবীব, যাত্রাবাড়ী ও ওয়ারী থানার মামলায় হাকিম গোলাম নবী এবং দারুস সালাম থানার মামলায় হাকিম খুরশীদ আলমের আদালতে জামিন আবেদন করেন। শুনানি শেষে সব আবেদন নাকচ করে বিচারকরা কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামির আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের জানান, হাবিব-উন নবী খান সোহেলের বিরুদ্ধে তদন্তাধীন ও অভিযোগপত্রভুক্ত প্রায় ১১০টি মামলা রয়েছে। তার মধ্যে ৪০টি মামলায় আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। তার জামিনের জন্য জজ আদালতে আবেদন করা হবে। যে মামলাগুলোতে কারাগারে পাঠানো হয়েছে সেগুলোর মধ্যে পল্টন থানার ২২টি মামলা, মতিঝিল থানার ৩টি, দারুস সালাম থানার ২টি, যাত্রাবাড়ী থানার ৩টি, ওয়ারী থানার ২টি, মুগদা থানার ৩টি, খিলগাঁও থানার ২টি এবং রমনা, শাহবাগ ও মোহাম্মাদপুর থানার ১টি করে মামলা রয়েছে।

বিএনপির ডাকা হরতাল-অবরোধে নাশকতার অভিযোগে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে মামলাগুলো করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow