Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১০ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ অক্টোবর, ২০১৬ ০২:৩৫
নারীরা অর্থনৈতিক ও সামাজিকভাবে স্বাবলম্বী হচ্ছে : স্পিকার
নিজস্ব প্রতিবেদক

দরিদ্র নারীদের  অর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাসমূহকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে নারীরা অর্থনৈতিক ও সামাজিকভাবে স্বাবলম্বী হচ্ছে।

সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি তৃণমূল পর্যায়ের নারীদের দারিদ্র্যতা বহুলাংশে হ্রাস করেছে। এরমধ্যে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের একটি রোল মডেলে পরিণত হয়েছে। গতকাল রাজধানীর একটি হোটেলে গ্রীণ ডেল্টা ইনসিওরেন্স আয়োজিত নারীদের জন্য ডিজিটাল এ্যাপ নিবেদিতার উদ্বোধন ও লোকাল পাইওনিয়ার সেলিব্রেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টেফান ব্লুম  বার্নিকাট বক্তৃতা করেন।

স্পিকার আরও বলেন, নিবেদিতা অ্যাপ নারীদের স্বাস্থ্য ইস্যু, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তসহ নারীদের বিভিন্ন সমস্যার তাত্ক্ষণিক সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রিমিয়ামের পরিমাণ কম হলে বিপুল সংখ্যক নারী এ সেবার আওতায় আসতে পারবে।

এই পাতার আরো খবর
up-arrow