Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ অক্টোবর, ২০১৬ ০০:১২
পিয়াজ মরিচ ও মুরগির দাম বেড়েছে
নিজস্ব প্রতিবেদক
পিয়াজ মরিচ ও মুরগির দাম বেড়েছে
বাজার দর

রাজধানীর কাঁচাবাজারে হঠাৎ করে বিভিন্ন পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। এক সপ্তাহের ব্যবধানে বেশির ভাগ সবজির দর বেড়েছে।

রাজধানীর খুচরা বাজারে পিয়াজ, মরিচ ও ব্রয়লার মুরগির দামও বেড়েছে। পিয়াজের দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা, কাঁচামরিচের দাম কেজিতে ৪০ থেকে ৬০ টাকা এবং ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত বেড়েছে। গতকাল বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি দেশি পিয়াজ ৩৫ থেকে ৪০ টাকা, ভারতীয় পিয়াজ ২৫ থেকে ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহে ৩০ থেকে ৩৫ টাকায় দেশি পিয়াজ এবং ২০ থেকে ২৫ টাকা দরে ভারতীয় পিয়াজ বিক্রি হয়েছিল। গত সপ্তাহে কাঁচামরিচ মানভেদে ১০০ টাকা থেকে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হলেও সর্বশেষ ১৪০ থেকে ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম রাখা হচ্ছে ১৫০ টাকা। যা গত সপ্তাহে ছিল ১৩০ থেকে ১৩৫ টাকা। প্রতি কেজি বেগুন আকার ভেদে ৭০ থেকে ১২০ টাকা, টমেটো ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহে ৬০ থেকে ৮০ টাকায় বেগুন এবং ৮০ থেকে ৯০ টাকা দরে টমেটো বিক্রি হয়েছিল।

আলু ২৫ টাকা, কাকরোল ৬০ টাকা, শসা ৫০ থেকে ৬০ টাকা, পেঁপে ২৫ টাকা, ঝিঙ্গা ৫০ থেকে ৬০ টাকা এবং মূলা ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

আমদানি করা রসুন ১৮০ টাকা, দেশি রসুন ১৫০ টাকা এবং আদা ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মাছের বাজারে দেখা গেছে, রুই কেজি প্রতি ২৫০ থেকে ৩০০ টাকা, শিং ৬০০ থেকে ৭০০ টাকা, পাঙ্গাস ১৬০ থেকে ১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। গরুর মাংস ৪৪০ থেকে ৪৫০ টাকা, খাসির মাংস ৬০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলছেন, পূজার ছুটিতে বর্ডার বন্ধ ছিল। তাই ভারতীয় পিয়াজ আমদানি করা সম্ভব হয়নি। তাই এখন পিয়াজের দাম বেড়েছে। যেসব সবজির মৌসুম শেষ দিকে সেগুলোর দাম কিছুটা বেড়েছে। তবে বাজারে শীতের সবজি আসতে শুরু করেছে।

এই পাতার আরো খবর
up-arrow