Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ অক্টোবর, ২০১৬ ০০:১৫
আওয়ামী লীগ সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করবেই : ওবায়দুল কাদের
নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করবেই। উগ্র সাম্প্রদায়িকতাকে পরাজিত করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রেখে ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করাই আওয়ামী লীগের এ সম্মেলনের অঙ্গীকার। গতকাল সকালে রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির শৃঙ্খলা উপ-কমিটির এক বৈঠকে তিনি এ কথা বলেন। কাদের বলেন, দেশের বৃহত্তম ও প্রাচীন রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের বর্ণাঢ্য ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি রয়েছে।

আওয়ামী লীগের ঐতিহ্যের সঙ্গে প্রযুক্তির সমন্বয়ে প্রবীণ ও নবীনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন কমিটি গঠিত হবে। আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর এবং সমান সংখ্যক ডেলিগেট অংশগ্রহণ করবেন। সম্মেলনে কাউন্সিলর ডেলিগেট ছাড়াও দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করবেন। বিশ্বের ১৫টি দেশের রাজনৈতিক দলের আমন্ত্রিত অতিথিরা সম্মেলনে উপস্থিত থাকবেন।

এ সময় উপস্থিত ছিলেন মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী, ফরিদুন নাহার লাইলী, মৃণাল কান্তি দাস, মির্জা আজম, একেএম এনামুল হক শামীম, এস এম কামাল হোসেন, ওমর ফারুক চৌধুরী, শফি আহমেদ, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow