Bangladesh Pratidin

ফোকাস

  • দক্ষিণ কোরিয়ার সাংবাদিকদের নিজস্ব পারমাণবিক পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের অনুমতি দিয়েছে উত্তর কোরিয়া
  • সাতক্ষীরায় বিরল রোগে আক্রান্ত কিশোরী মুক্তামণি বুধবার সকালে মারা গেছে
  • সারা দেশে মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে আট জেলায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৯
  • যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প বলেছেন, ১২ জুন সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার সঙ্গে পূর্বনির্ধারিত বৈঠকটিও নাও হতে পারে
  • সুন্দরবনের ৩ জলদস্যু বাহিনীর ৫৭ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছেন
প্রকাশ : রবিবার, ১৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৬ অক্টোবর, ২০১৬ ০২:৩৫
পুঁজিবাজার থেকে ৭০ কোটি টাকা উত্তোলন করবে পপুলার ফার্মা
নিজস্ব প্রতিবেদক

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭০ কোটি টাকা উত্তোলন করবে ওষুধ খাতের কোম্পানি পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। উত্তোলিত ৭০ কোটি টাকার মধ্যে ২৩ কোটি দিয়ে কোম্পানির ব্যাংক ঋণ পরিশোধ করা হবে। ৪৪ কোটি টাকা দিয়ে ট্যাবলেট ও ক্যাপসুল তৈরির জন্য সলিড মেশিনারিজ সম্প্রসারণ করা হবে। এ ছাড়াও আইপিও বাবদ খরচ হবে ৩ কোটি টাকা। প্রতি বছর ধাপে ধাপে এ টাকা ব্যয় করা হবে। এ ছাড়াও ভবিষ্যতে ফাঁকা জায়গায় নতুন করে ছয় তলাবিশিষ্ট একটি ভবন করার পরিকল্পনা রয়েছে কোম্পানিটির। এ লক্ষ্যে ২৪ অক্টোবর রোডশো অনুষ্ঠিত হবে।

 গতকাল গাজীপুরের টঙ্গীতে অবস্থিত কারখানা পরিদর্শন শেষে প্রতিষ্ঠানের বোডরুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। এতে জানানো হয়, ২০১৬ সালের জুন পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭৩ দশমিক ১২ টাকা। চলতি বছরের প্রথম ছয় মাস পর্যন্ত শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ০ দশমিক ৯৬ টাকা। সভায় উপস্থিত ছিলেন কোম্পানির সিএফও কাজী মোহাম্মদ বদরউদ্দিন, ইন্ডাস্ট্রিয়াল অপারেশনের পরিচালক ড. এম এ মালেক চৌধুরী, সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের পরিচালক কামরুল হাসান প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow