Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ অক্টোবর, ২০১৬ ০২:৫২
অবৈধভাবে মোবাইল আমদানি
বছরে চার হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে সরকার
নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে মোবাইল ফোনসেট আমদানির কারণে সরকার বছরে প্রায় ৪ হাজার কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন এ তথ্য প্রকাশ করেছে।

জাতীয় প্রেসক্লাবে গতকাল ‘মাননিয়ন্ত্রণহীন মোবাইল হ্যান্ডসেট ও এক্সেসরিজে বাজার সয়লাব, জনস্বাস্থ্য হুমকির সম্মুখীন’ শীর্ষক সংবাদ সম্মেলন থেকে এ তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ। তিনি বলেন, এক বছরের হিসাব অনুযায়ী মোবাইল হ্যান্ডসেটের বাজার মূল্য প্রায় ২০ হাজার কোটি টাকা। এ খাত থেকে ২৩ শতাংশ রাজস্ব আয় হয়। কিন্তু অবৈধভাবে মোবাইল হ্যান্ডসেট আমদানি হওয়ার কারণে রাজস্ব আয় তো হচ্ছেই না, বরং ক্ষতি হচ্ছে প্রায় ৪ হাজার কোটি টাকা। তিনি বলেন, মোবাইল এক্সেসরিজ আমদানির ক্ষেত্রে বংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কোনো নীতিমালা না থাকায় সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। ফলে সেখানে চরম বিশৃঙ্খলা বিরাজ করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিবেশ বাঁচাও আন্দোলনের (পবা) সভাপতি আবু নাসের খান, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, প্রকৌশলী হাসান সৈয়দ হাসান ইমাম, ডা. মেজর (অব.) হাবিবুর রহমান, মোবাইল এক্সেসরিজ আমদানিকারক সমিতির সভাপতি মো. মাঈন উদ্দিন, মহাসচিব হেলাল সওদাগর প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow