Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ অক্টোবর, ২০১৬ ০৩:০১
ডিসেম্বরের মধ্যে যুবনীতি চূড়ান্ত করার সুপারিশ
নিজস্ব প্রতিবেদক

আগামী ডিসেম্বরের মধ্যে খসড়া জাতীয় যুবনীতি চূড়ান্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। যুবনীতি প্রণয়নে কালক্ষেপণে ক্ষোভ প্রকাশ করেন কমিটির সদস্যরা।

এছাড়া কমিটির তরফ থেকে পূর্বাচল, কক্সবাজার ও মানিকগঞ্জে স্টেডিয়াম নির্মাণের ক্ষেত্রে উন্নত বিশ্বের আদলে আধুনিক প্রযুক্তি ও দৃষ্টিন্দন ডিজাইনের স্টেডিয়াম নির্মাণ করার সুপারিশ করা হয়েছে।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মো. জাহিদ আহসান রাসেল। যুব ও ক্রীড়া মন্ত্রী ড. বীরেন শিকদার, মাহবুব আলী, নূরুল ইসলাম তালুকদার বৈঠকে অংশ নেন।

কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিশ্বে অল্প জায়গায় সুন্দর সব স্টেডিয়াম হচ্ছে। আমাদের এখানে মান্ধাতার আমলের ডিজাইনে একই ধরনের সব স্টেডিয়াম হচ্ছে। তাই আমরা বলেছি, পূর্বাচল, কক্সবাজার ও মানিকগঞ্জসহ নতুন যেসব স্টেডিয়াম হবে, তা হতে হবে দৃষ্টিনন্দন ও আধুনিক নকশায় এবং আধুনিক প্রযুক্তিতে। যুবনীতির খসড়াও ডিসেম্বরের মধ্যে চূড়ান্ত করার জন্য সময় বেধে দিয়েছি। তিনি আরও জানান, বৈঠকে বাংলাদেশ হকি ফেডারেশনের ঊর্ধ্বতন কেউ বৈঠকে না আসায় পরবর্তীতে বৈঠকের এজেন্ডায়ও এ বিষয়টি রাখতে বলেছি। এছাড়া অনুপস্থিতির বিষয়টি মন্ত্রণালয়ের সচিবকে খতিয়ে দেখতে বলেছি।  

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ ও জনমত গড়ে তুলতে দেশের সর্বত্র র‌্যালি, পোস্টারিং, মিটিং কার্যক্রম জোরদার করার সুপারিশ করা হয়েছে।

up-arrow