Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ অক্টোবর, ২০১৬ ২৩:২৩
মাছে কাপড়ের রং ব্যবসায়ীকে জরিমানা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং মিশিয়ে পোয়ামাছ বিক্রি ও অবৈধভাবে ৯ ইঞ্চির চেয়ে ছোট আকারের রুই জাতীয় মাছ বিক্রির অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যামাণ আদালত। এ সময় সাড়ে ৫২ কেজি বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়। গতকাল সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহি অনুপমের নেতৃত্বে নগরীর ফিশারিঘাট, পাহাড়তলী ও রিয়াজউদ্দিন বাজারে এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ফিশারিঘাট এলাকায় আইনত নিষিদ্ধ ৯ ইঞ্চির চেয়ে ছোট আকারের রুই জাতীয় মাছ বিক্রির অপরাধে মো. জসিম ও মো. আলমগীর নামের দুই মাছ বিক্রেতাকে পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ১৫ কেজি মাছ জব্দ করা হয়। অন্যদিকে পাহাড়তলী বাজারে একই অপরাধে সাব্বির আহম্মেদ নামে আরেক মাছ বিক্রেতাকে পাঁচ হাজার টাকা জরিমানা ও ৬ কেজি ৮০০ গ্রাম মাছ জব্দ করা হয়।

এরপর রিয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়ে সামুদ্রিক পোয়ামাছে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর কাপড়ের রং লাগিয়ে বিক্রির অপরাধে মনসুর আলম, জাকির হোসেন ও নুরুল হক নামে তিন মাছ বিক্রেতাকে পাঁচ হাজার করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ৩১ কেজি মাছ জব্দ করেছে আদালত। রং মেশানো ক্ষতিকর মাছ সবার উপস্থিতিতে ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

অভিযানে মত্স্য কর্মকর্তা মোহাম্মদ কামাল উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন। আর্মড পুলিশ ব্যাটালিয়ন আদালত পরিচালনার সময় সহায়তা করে।

up-arrow