শিরোনাম
রবিবার, ২৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

তথ্যবহুল প্রকাশনা ঘিরে নেতা-কর্মীদের আগ্রহ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে আগত নেতা-কর্মীদের জন্য বেশ কিছু তথ্যবহুল প্রচারপত্র ও প্রকাশনা বিতরণ করা হয়।

বিনামূল্যে দেওয়া এই প্রচারপত্রগুলো ছাড়াও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর প্যাভিলিয়ন, ছাত্রলীগ ও যুবলীগের স্টলে বঙ্গবন্ধু-শেখ হাসিনা-সজীব ওয়াজেদ জয় ও ক্ষমতাসীন দলটির ইতিহাস ঐতিহ্য নিয়ে প্রকাশিত বিভিন্ন বই বিক্রি করা হয়। তথ্যবহুল এসব বই, প্রকাশনা নিয়ে নেতা-কর্মীদের আগ্রহ ছিল চোখে পড়ার মতো।

সম্মেলন স্থল ঘুরে দেখা গেছে, ২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত দলটির বিভিন্ন সফলতার তথ্যসহ প্রকাশনা ঘিরে নেতা-কর্মীদের যেমন আগ্রহ ছিল, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই নিয়েও ছিল ব্যাপক কৌতূহল। বিশেষ করে ঢাকার বাইরে থেকে আসা নেতা-কর্মীদের মধ্যে এ নিয়ে আগ্রহ ছিল বেশি। এ ছাড়া সম্মেলনে ১৯৪৯ থেকে ২০০৮ সাল পর্যন্ত আওয়ামী লীগের সংক্ষিপ্ত ইতিহাসের লিফলেট বিনামূল্যে দেওয়া হয়। এর বাইরে স্টলগুলোতে ছিল দলের লোগো সংবলিত মগ, ব্যাচ, প্লেটসহ নানা ধরনের স্যুভেনির। ছিল জয় বাংলা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি সংবলিত পোস্টার। আগত নেতা-কর্মীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে এসব সংগ্রহ করেন।

সর্বশেষ খবর