রবিবার, ২৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

সম্মেলনের কারণে যানজট ভোগান্তিতে বুয়েট ভর্তি পরীক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকায় গণপরিবহন ব্যবস্থা নিয়ন্ত্রিত থাকায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হয়েছেন। রাস্তায় যানজট থাকায় হেঁটেও পরীক্ষা কেন্দ্রে গেছেন নির্ধারিত সময়ের পর। আবার কেউ পরীক্ষা কেন্দ্রে পৌঁছেন ঠিক শুরুর আগেই। সম্মেলন উপলক্ষে বুয়েট ক্যাম্পাসে প্রবেশের আগে শাহবাগ, দোয়েল চত্বর, নীলক্ষেত ও চানখাঁরপুর মোড়ে ছিল পুলিশের ব্যারিকেড। এ ছাড়াও গুরুত্বপূর্ণ সড়কে যানবাহন ডাইভারশন করা হয়েছে। যার দরুন শিক্ষার্থীদের হেঁটে ক্যাম্পাসে ঢোকতে হয়েছে।

রামপুরা থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা তৌহিদুল ইসলাম বলেন, ৯টায় পরীক্ষা শুরু হওয়ার কথা। ৭টার দিকে রাওনা হয়েছি। রাস্তায় যানজটের কারণে কিছু সময় হাঁটার পর কোনো মতে রিকশায় কাকরাইল আসি। সেখান থেকে যানজটের কারণে বের হতে পারছিলাম না। রিকশা থেকে নেমে আবারও কিছু দূর হেঁটে রিকশায় উঠি। দোয়েল চত্বর মোড় এলে সেখানে রিকশা ঢুকতে দেয়নি। সেখান থেকে হেঁটে কেন্দ্রে যেতে হয়েছে।

বুয়েট ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি আবু আহসান ভূঁইয়া বলেন, পরীক্ষা দিতে এসে কোনো শিক্ষার্থী ভোগান্তিতে পড়েছে এমন অভিযোগ আসেনি। আর অন্যবারের মতোই পরীক্ষা হয়েছে। প্রতিবারই কিছু পরীক্ষার্থী অনুপস্থিত থাকেন। এবারও কিছু ছিল। কিন্তু সম্মেলনের কারণে ভোগান্তি থেকে হয়েছে বলে মনে হয়নি। আর আগে থেকেই ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত ছিল। গতকাল সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রকৌশল অংশের এবং বেলা ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্থাপত্য অংশের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এক হাজার ৩০ আসনের বিপরীতে ৯ হাজার ১৫৭ শিক্ষার্থী অংশ নেয়।

সর্বশেষ খবর