মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

নারায়ণগঞ্জে আদালত পরিদর্শন করলেন মন্ত্রণালয়ের টিম

নারায়ণগঞ্জ প্রতিনিধি

জুডিশিয়াল কমপ্লেক্স ভবনের প্রধান সমন্বয়ক বিকাশ কুমার সাহার নেতৃত্বে আইন মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি মাহাবুব হোসেন, ডেপুটি সেক্রেটারি (প্রকল্প উন্নয়ন) সৈয়দ কালাম ও সুপার ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর হোসেন গতকাল নারায়ণগঞ্জের কালীর বাজারে ম্যাজিস্ট্রেট কোর্ট ভবন ও সস্তাপুর নারায়ণগঞ্জ আদালত পরিদর্শন করেছেন। পরিদর্শনের সময় এ টিমের সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলসহ অন্য আইনজীবীরা। এর আগে দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নেতাদের বক্তব্য শোনেন পরিদর্শন টিমের প্রতিনিধিরা। এ সময় নারায়ণগঞ্জের আইনজীবীদের পক্ষ থেকে বলা হয়, জেলার সব আইনজীবীর দাবি ছিল নারায়ণগঞ্জে ম্যাজিস্ট্রেট ও জজকোর্ট একই স্থানে রাখা হোক। বিগত দুটি অভিষেক অনুষ্ঠানেও নারায়ণগঞ্জের স্থানীয় এমপি ও মন্ত্রীর উপস্থিতিতে এ দাবি তোলা হয়েছিল। কিন্তু আইনজীবীরা মন্ত্রীর আশ্বাস ছাড়া কিছু পাননি। পরে আইনজীবী আনিসুর রহমান দিপু জানান, দুটি কোর্ট পৃথকীকরণ হলে আইনজীবী, বিচারপ্রার্থী ও বিচারকরা কি কি সমস্যায় পড়বেন—তা আনুষ্ঠানিকভাবে পরিদর্শন টিমের কাছে তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে এসব সমস্যা সমাধানের ব্যাপারে এ টিমের যা যা করণীয়—তা যেন করেন, সে বিষয়ে বলা হয়েছে।

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, ‘সাড়ে ১২শ আইনজীবীর দাবি, নারায়ণগঞ্জে দুটি কোর্ট একসঙ্গে রাখার। কারণ দুটি কোর্ট পৃথক স্থানে হলে যাতায়াত ও নিরাপত্তায় সমস্যা দেখা দেবে। আইনজীবী ও বিচারপ্রার্থীরা চরম ভোগান্তিতে পড়বেন।’ তিনি জানান, এসব সমস্যার কথা টিমের কাছে তুলে ধরা হয়।

এ ব্যাপারে পরিদর্শন টিমের প্রধান বিকাশ কুমার সাহা বলেন, ‘সমস্যাগুলো শুনলাম। আমরা দুটি কোর্টের অবস্থান পরিদর্শন করব। প্রতিবেদন আইন মন্ত্রণালয়ে মন্ত্রীর কাছে জমা দেব। তবে এটুকু আশ্বস্ত করতে পারি যে, প্রতিবেদনে অবশ্যই সমস্যাগুলো তুলে ধরা হবে। এ সমস্যা সমাধানের সিদ্ধান্ত দিতে পারেন কেবল মন্ত্রী।’

সর্বশেষ খবর